Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বিডি নিউজ ও জাগো নিউজ সম্পাদকের বিরুদ্ধে মামলা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০২০, ৯:২০ পিএম
১০ টাকা কেজি দরের ‘চাল চুরির সংবাদ প্রকাশের জেরে’ দেশের স্বনামধন্য অনলাইন নিউজপোর্টাল বিডি নিউজ টোয়েন্টিফোর ডটকমের প্রধান সম্পাদক তৌফিক ইমরোজ খালিদী ও জাগো নিউজের ভারপ্রাপ্ত সম্পাদক মহিউদ্দিন সরকারসহ চারজনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। গত শুক্রবার (১৭ এপ্রিল) রাতে ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গি থানায় বালিয়াডাঙ্গি উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোমিনুল ইসলাম ভাসানী মামলাটি (মামলা নম্বর ১২) দায়ের করেন। মামলায় শাওন আমিন ও রহিম শুভ নামে আরও দু’জনকে আসামি করা হয়েছে।

বালিয়াডাঙ্গি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাবিবুল হক প্রধান বিষয়টি নিশ্চিত করেছেন। মামলার বাদী মোমিনুল ইসলাম ভাসানীর অভিযোগ, কয়েক দিন পূর্বে তার এলাকা থেকে ১০ টাকা কেজি দরের ৬৮ বস্তা চাল উদ্ধার হয়। এ বিষয়ে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক নিখিল চন্দ্র বর্মণ সংশ্লিষ্ট অপরাধীদের বিরুদ্ধে ৯ এপ্রিল একটি মামলা করেন। কিন্তু মামলার একদিন আগে অর্থাৎ ৮ এপ্রিল সকালে শাওন আমিন ও রহিম শুভ নামে দুজনের ফেসবুকে তাকে ‘চাউল চোর’ আখ্যায়িত করে পোস্ট দেয়া হয়। একদিন পর জাগো নিউজ ও বিডিনিউজে তাকে এবং তার ভাই ৪ নম্বর বড় পলাশবাড়ি ইউনিয়নের চেয়ারম্যান আমিনুল ইসলাম আমিনকে জড়িয়ে সংবাদ প্রকাশ করা হয়। এতে তার ও বাংলাদেশ আওয়ামী লীগের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে।

এ বিষয়ে বালিয়াডাঙ্গি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাবিবুল হক জানান, ‘থানায় একটা অভিযোগ দায়ের করা হয়েছে। আমরা অভিযোগের সত্যতা নিশ্চিতে অবশ্যই যথাযথভাবে তদন্ত করে দেখব।’ তিনি বলেন, ২০১৮ সালের ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫, ২৯ ও ৩১ ধারায় মামলাটি হয়েছে। উপ-পরিদর্শক (এসআই) রামবাবু রায় মামলাটি তদন্ত করছেন।

 



 

Show all comments
  • তানজিলা ১৯ এপ্রিল, ২০২০, ৯:৩৪ পিএম says : 0
    এতো চোরের মার বড় গলা।চাল চুরি করবে আবার মামলাও করবে। এগুলোরে জুতা দিয়ে মারা দরকার।
    Total Reply(0) Reply
  • এক পথিক ২০ এপ্রিল, ২০২০, ১:৪৯ এএম says : 0
    হা হা হা, রামবাবুরে দেছে তদন্ত করতি; রামবাবু কি কাম করেন হেইডা দেখার লাইগ্গা অপেক্ষা করতাছি।
    Total Reply(0) Reply
  • Mohammad Alam ২০ এপ্রিল, ২০২০, ৭:৫৪ এএম says : 0
    একসময় প্রচলিত মিথ্যা বলা যাবে না। মিথ্যা বলা মহাপাপ। মিথ্যা বলা অন্যায়। তবে আফসোস, বাস্তবতা হলো সত্য বললে চাকরি থাকবে না। সেটা উপরের নির্দেশ আছে।
    Total Reply(0) Reply
  • habib ২০ এপ্রিল, ২০২০, ৯:০১ এএম says : 0
    Awamluge er hate Bangladesh ekhon r nirapod nai....
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

২২ ফেব্রুয়ারি, ২০২৩
১৮ ফেব্রুয়ারি, ২০২৩
১৬ ফেব্রুয়ারি, ২০২৩
১৫ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ