Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

করোনা গৃহবন্দি মানুষের মনোবল চাঙ্গায় ‘রিং আইডি’তে ’মাম্মিস বয় ইলেকশন ২০২০’য়ে কোটি টাকার পুরস্কার

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০২০, ৯:০৮ পিএম

অনলাইন শক্তিকে কাজে লাগিয়ে লকডাইনে মানুষকে ঘরে রাখতে ব্যতিক্রম উদ্যোগ নিয়েছে জনপ্রিয় সামাজিক যোগাযোগ ‘রিং আইডি’। কোাটি টাকার পুরস্কার ঘোষনা দিয়ে ‘মাম্মিস বয় ইলেকশন ২০২০’ নিয়ে ঝড় তোলেছে রিং আইডি। পুরস্কারের এ অংকে নড়েচড়ে উঠেছে অনলাইন জিনিয়াসরা। প্রায় এক মাসব্যাপী লকডাউনে একটি উত্তেজনাপূর্ণ নির্বাচনী আমেজ উপভোগ করছেন রিংআইডি ব্যবহারকারীগণও। ডিজিটাল নির্বাচনের আয়োজনের মাস্টার মাউন্ড হচ্ছেন ফাহিম আল চৌধুরী। মাম্মিস বয় নামেই অনলাইনে তার পরিচয়, পরিচিতি। ‘মাম্মিস বয়’ রিং আইডির একজন আইডল ব্রডকাস্টার। পেশাগত জীবনে বৃটিশ এয়ারওয়েজের একজন পাইলট তিনি। “মাম্মিস বয় ইলেকশন ২০২০” এর জমজমাট নির্বাচনে অংশগ্রহণ নিতে চাইলে বেশ কিছু করতে হয় না। শুধু মাত্র প্রয়োজন ‘রিং আইডি’ অ্যাপটি ডাউনলোড, অতপর: লেগে থাকা সেরাদের সেরা হয়ে নগদ টাকা হাতে গোনা। করোনভাইরাসের দূর্যোগে বসে নেই রিং আইডি মানবতার সেবায়। ‘রিং আইডি’ অনেক জনপ্রিয়তা লাভ করেছে চিকিৎসকদের কাছেও। বিভিন্ন বিষয়ে বিশেষজ্ঞ চিকিৎসকরা লাইভে এসে ব্যবহারকারীদের স্বাস্থ্য বিষয়ক পরামর্শ দিয়ে মনোবল বাড়িয়ে তোলছেন ইউজার সহ সচেতন দর্শকদের। এমতাবস্থায় ‘রিং আইডি’ ব্যবহার করে আপনি ঘরে বসেই সরাসরি চিকিৎসকের পরামর্শ নিয়ে সর্তক ্ও প্রাথমিক চিকিৎসা সেবা নিশ্চিত করতে পারছেন। প্রয়োজন হচ্ছে না অর্থ ব্যয় বা ঘর ছেড়ে বের হয়ে ঝুঁকিতে পড়ার। এছাড়া মসজিদে নামাজ পড়ার নির্দেশনা মানার প্রয়োজনীয়তা তোলে ধরছেন ইসলামিক বিশেষজ্ঞরা ‘রিং আইডি’তে। ধর্মীয় বিষয়ে অনেকের মনে রয়েছে কৌতুহল। সেই কৌতুহল মেঠাতে দায়িত্বশীল ভূমিকায় সদা তৎপর এখন ‘রিং আইডি’। ‘রিং আইডি’তে ইসলামিক স্কলারদের কাছ থেকে সরাসরি অনেক অজানা বিষয় আপনি জানতে পারছেন প্রতি মুর্হুতে। প্রতিদিন লাইভে এসে ধর্মীয় বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন এবং ব্যবহারকারীদের প্রশ্নের উত্তর দেন ইসলামিক স্কলাররা। পাশাপাশি ‘রিং আইডি’তে টিভি চ্যানেল, টিভি নিউজ, মিউজিক, নাটক, মুভি ও বিভিন্ন ধরনের বিনোদনমূলক আয়োজন মানুষের গৃহবন্দী জীবনকে উপভোগ্য করে তুলতে চালিয়ে যাচ্ছে বিরামহীন প্রচেষ্টা।



 

Show all comments
  • MD sohel islam ১৯ এপ্রিল, ২০২০, ১০:০৭ পিএম says : 0
    নাই
    Total Reply(0) Reply
  • Rimu moni ১৯ এপ্রিল, ২০২০, ১০:৫৬ পিএম says : 0
    Ring id onak bast....
    Total Reply(0) Reply
  • Kulsuma akther ১৯ এপ্রিল, ২০২০, ১১:২৬ পিএম says : 0
    Ring id almost very best.because captain fahim vai very honest and great man.onar mhotho kono manus nai.ami always vai hisabe onek respectkori.fahim vai always ring id te sobar pashe thake and sobaike oni kub valobashe.thanks for ring id and fahim vai.
    Total Reply(0) Reply
  • kh Shoshy ১৯ এপ্রিল, ২০২০, ১১:২৯ পিএম says : 0
    সেলুট তোমাকে ভাইয়া। তোমার অবদান কখনো ভুলার মতো নয়। যারা ভুলে যাবে তারা অকৃতজ্ঞ।
    Total Reply(0) Reply
  • kh Shoshy ১৯ এপ্রিল, ২০২০, ১১:২৯ পিএম says : 0
    সেলুট তোমাকে ভাইয়া। তোমার অবদান কখনো ভুলার মতো নয়। যারা ভুলে যাবে তারা অকৃতজ্ঞ।
    Total Reply(0) Reply
  • Alhabib noyon ২০ এপ্রিল, ২০২০, ১:০৬ এএম says : 0
    One in all the apps A lot of thank the creature of ring id. may you live long sir.
    Total Reply(0) Reply
  • Md.Shaddam hossain ২১ এপ্রিল, ২০২০, ১১:৫৯ পিএম says : 0
    রিং এর একজন সন্মান জনক ব্রডকাষ্টার আমি। সত্যি রিং আইডি একটি বাংলাদেশি মালিকানাধীন সোসাইল মিডিয়া পুরো অনলাইন জুরে শ্রেষ্ট একটি এ্যাপস।
    Total Reply(0) Reply
  • টিপু সুলতান ২৫ এপ্রিল, ২০২০, ৯:৫৪ পিএম says : 0
    কিভাবে আমরা এই নির্বাচনে অংশ নিতে পারি???
    Total Reply(0) Reply
  • Md Raz ২৬ এপ্রিল, ২০২০, ৪:২৪ এএম says : 0
    All the best mummy.s boy .. Fahim brother ... love you so much ❤️
    Total Reply(0) Reply
  • কিশোর হালদার ২৬ অক্টোবর, ২০২০, ১১:২২ পিএম says : 0
    রিং আইডিকে আমি অনেক ভালবাসি
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ