Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

গাজীপুরে ভাইহত্যার দায়ে ভাইয়ের ফাঁসি

প্রকাশের সময় : ১৮ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

গাজীপুর জেলা সংবাদদাতা : গাজীপুরে ভাইকে হত্যার দায়ে ছোটভাইয়ের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। এছাড়া একই সঙ্গে তাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

আজ সোমবার দুপুরে গাজীপুরের জেলা ও দায়রা জজ আদালতের বিচারক এ কে এম এনামুল হক এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত ছোটভাইয়ের নাম রায়হান উদ্দিন (২৫)। তিনি কালিয়াকৈর উপজেলার ঠেঙ্গারবান্ধ এলাকার মাওলানা ইউসুফ আলীর ছেলে।

গাজীপুর আদালতের পিপি অ্যাডভেকেট হারিজ উদ্দিন আহমেদ জানান, পারিবারিক কলহের কারণে রায়হান উদ্দিন ও তার বড়ভাই জহিরুল ইসলামের মধ্যে বিবাদ ছিল। ২০১৩ সালের ১২ এপ্রিল দুপুর ২টার দিকে রায়হান উদ্দিন তাদের বাড়ির গোয়াল ঘরে বড়ভাই জহিরুল ইসলামকে দা দিয়ে কুপিয়ে গুরুতর জখম করেন। পরে জহিরুলকে অজ্ঞান অবস্থায় টেনে হেঁচড়ে বাড়ির কাঁচা টয়লেটের ম্যানহোলে ফেলে ঢাকনা লাগিয়ে দেন।

জহিরুলের স্ত্রী ফাহিমা আক্তার তার মামাশ্বশুর বাড়ি থেকে নিজ বাড়িতে ফিরে ওই টয়লেটের কাছে রায়হানকে দেখতে পান। এসময় তিনি তার স্বামী জহিরুলকে খুঁজতে থাকেন। এক পর্যায়ে গোয়ালঘরে রক্ত ও সেখান থেকে টয়লেট পর্যন্ত টেনে-হেঁচেড়ে নেওয়ার এবং রক্তের দাগ দেখতে পেয়ে ডাক চিৎকার করতে থাকেন। এসময় রায়হান পালিয়ে যান। পরে স্থানীয় লোকজন এসে টয়লেটের ম্যানহোল খোলে জহিরুলকে উদ্ধার করেন। পরে তাকে কালিয়াকৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় নিহতের স্ত্রী ফাহিমা আক্তার বাদী হয়ে মামলা দায়ের করেন। মামলার তদন্ত কর্মকর্তা এসআই সাইফুল ইসলাম তদন্ত শেষে আসামি রায়হান উদ্দিনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দেন।

১০ সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে ওই হত্যামামলায় আসামি রায়হান উদ্দিন দোষী সাব্যস্ত হওয়ায় আজ সোমবার গাজীপুর জেলা ও দায়রা জজ আদালতের বিজ্ঞ বিচারক ওই রায় দেন।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন পিপি অ্যাডভেকেট হারিজ উদ্দিন আহম্মদ। আসামি পক্ষে ছিলেন অ্যাডভোকেট মো. সুলতান উদ্দিন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ