Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

লক ডাউন ভেঙ্গে প্যারাডাইজ শ্রমিকদের চাষাঢ়ায় সড়ক অবরোধ

স্টাফ রিপোর্টার নারায়ণগঞ্জ থেকে | প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০২০, ৫:৩২ পিএম

নারায়ণগঞ্জে কর্মরত শ্রমিকরা তাদের পেট ও মূখ লক ডাউন করে রাখতে না পেরে টাকার অভাবে বকেয়া বেতনের দাবীতে দলে দলে সড়কে নেমেছে।
গতকাল শনিবার ফতুল্লার প‍্যারাডাইস ক‍্যাবলের শ্রমিকরা এই মহামারীকে উপেক্ষা করে প্রাণের মায়া ত‍্যাগ করে ১০ মাসের বকেয়া বেতনের দাবীতে সড়কে নামেন। এ খরব পেয়ে ঘটনাস্থলে পুলিশের একটি টিম হাজির হয়ে বিক্ষোভরত শ্রমিকদের সান্ত্বনা দিয়ে বাড়িতে ফেরালেও আজ রবিবার সকালে সামাজিক দূরত্বের বাধ ভেঙ্গে রাস্তায় নেমে আসে।
নগরীর চাষাড়া এলাকার বিজয়স্তম্ভের সামনে আন্দোলনরত শ্রমিকরা বলেন, স‍্যার পেটতো লগডাউন মানে না। না খেয়ে ধুকে ধুকে মরার চেয়ে করোনায় আক্রান্ত হয়ে স্ব পরিবারে মরা ভালো। আমরা সব ডাউন মানব আমাদের খাবারের ব‍্যবস্থা করুন। আমরা আর পারছিনা। সন্তানদের মূখে লবন ভাততো দূরের কথা শুধু ভাত তুলে দিতে পারছি না।

আমরা কাজ করে পাচ্ছি না ন‍্যায‍্য পাওনা, না পারছি গ্রামে যেতে। সেইসাথে পাচ্ছিনা সরকারের ও স্থানীয় জন প্রশাসন সহ কোন জন প্রতিনিধিদের সহায়তা। আথচ বিভিন্ন সংবাদ মাধ‍্যমে দেখছি সহয়তা খাদ্য সামগ্রীর বন‍্যা বইছে অথচ আমারা স্ব পরিবারের মানবেতর অবস্থায় জীবন কাটাচ্ছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

২২ ফেব্রুয়ারি, ২০২৩
১৮ ফেব্রুয়ারি, ২০২৩
১৬ ফেব্রুয়ারি, ২০২৩
১৫ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ