Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

বগুড়ায় যৌথ বাহিনীর জঙ্গিবিরোধী বিশেষ অভিযানে চলছে প্রেস ব্রিফিং ও হ্যান্ড মাইক প্রচারণা

প্রকাশের সময় : ১৮ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

বগুড়া অফিস : বগুড়া সারিয়্কান্দি ও ধুনটের চরাঞ্চলে যৌথ বাহিনীর জঙ্গী বিরোধি অভিযান চলাকালেই সারিয়াকান্দিতে র‌্যাবের ডিজি বেনজীর আহম্মেদ সাংবাদিকদের এই অভিযান সম্পর্কে ব্রিফ করছেন বলে জানা গেছে । এর আগে দুপুর সোয়া ১২টায় ধুনট উপজেলার নিমগাছী ইউনিয়নের সোনাহাটা উচ্চ বিদ্যালয় মাঠে যৌথ বাহিনীর পক্ষে হ্যান্ড মাইকে সাধারণ মানুষের উদ্দ্যেশে র‌্যাব-৫ এর সিও লে: কর্নেল মাহবুব আলম বলেন, ঢাকা ও কিশোরগঞ্জে জঙ্গি হামলা সহ বিভিন্ন জেলায় জঙ্গিরা নাশকতামূলক কাজ করে যাচ্ছে। এটা কি আপনারা সাপোর্ট করেন ? ইসলাম ধর্মে কি মানুষ হত্যার কথা বলা হয়েছে। সকলই উচ্চ কন্ঠে না বলেন। তিনি আরো বলেন, যে সব জঙ্গি মারা গেছে তাদের মৃতদেহ পরিবার নেয়নি। এমনকি শোলাকিয়ায় নিহত জঙ্গির জানাজায় কেউ যায়নি। আপনারা কি চান এমন ঘটনা আপনার সন্তানের কারো হোক ? তিনি আহবান জানিয়ে বলেন, এলাকায় সন্দেহজনকভাবে কাউকে মনে হলে কিংবা নতুন মুখ দেখলে র‌্যাব-পুলিশকে জানাবেন। আপনাদের খবরের ভিত্তিতে এই সমাজের অনেক উপকার হবে। তিনি আরো বলেন, জঙ্গিদের বিষয়ে যারা খবর দিবেন তাদের পরিচয় গোপন রেখে আর্থিকভাবে পুরস্কৃত করা হবে । পরে দুপুর ২টায় সোনাহাটা উচ্চ বিদ্যালয় মাঠে র‌্যাব-৫ এর সিও লে: কর্ণেল মাহবুব আলম সাংবাদিকদের উদ্দেশ্যে অভিযান বিষয়ে ব্রিফিং দেন। ব্রিফিং এ তিনি বলেন, বগুড়ার দুই উপজেলার দুটি স্থানে র‌্যাব, পুলিশ ও বিজিবির যৌথ অভিযান চলছে। একটি সারিয়াকান্দি উপজেলার যমুনার চলাঞ্চলের কাজলার চর ও অপরটি ধুনট উপজেলার নিমগাছী ইউনিয়নে। আমরা গোপন তথ্যের ভিত্তিতে যৌথ অভিযান পরিচালনা করছি। অভিযানকালে আরো কিছু তথ্য পেয়েছি। সেই তথ্যের ভিত্তিতেও কাজ করছি। আরো একটু সময় লাগবে। জনগনের সাথে সংযোগ সৃষ্টি করে সবাই মিলে জঙ্গি প্রতিহত করার জন্য জনগনের সাথেও কাজ করছি। সোমবার সন্ধা পর্যন্ত এই বিশেষ অভিযান চলবে। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, অভিযানে সোমবার দুপুর ২টা পর্যন্ত কাউকে আটক করা হয়নি। প্রেস ব্রিফিংকালে উপস্থিত ছিলেন, র‌্যাব-১২ মেজর মোসাদ্দেক, র‌্যাব-৫ মেজর মুঞ্জুর মোর্শেদ, র‌্যাব-১৩ মেজর মাহবুবু, এডিশনাল এসপি মিজানুর রহমান ও সহকারী পুলিশ গাজিউর রহমান। 

সরেজমিনে জানা যায়, রাত থেকে র‌্যাব, পুলিশ ও বিজিবি ধুনটের নিমগাছী ইউনিয়নের ধামাচামা, নাংলু, বেড়েরবাড়ী, নান্দিয়ারপাড়া, মাঝবাড়ী, জয়শিং সহ আশপাশের এলাকায় যৌথ বাহিনী বিশেষ অভিযান চালিয়েছে। বগুড়ার শাহজাহানপুর, গাবতলী ও ধুনট এলাকার শেষ প্রান্ত নিমগাছী ইউনিয়নের ওই সব এলাকায় আগে থেকেই জেএমবির তৎপরতা ছিল। পাশের উপজেলা গাবতলী ও শাহজাহানপুর জেএমবি তৎপরতায় আলোচনার শীর্ষে উঠে আসে। ঢাকার গুলশান হলি অর্টিজান রেষ্টুরেন্টে হামলার এক জঙ্গি ছিল ধুনটের শফিকুল ইসলাম উজ্বল, আরেক জন ছিল শাহজাহানপুরের খায়রুজ্জামান এবং বাংলা ভাইয়ের কারনে গাবতলী ছিল আলোচিত। এমন স্পর্শকাতর তিনিটি উপজেলার সীমান্ত এলাকায় চলছে র‌্যাব, পুলিশ ও বিজিবির যৌথ অভিযান।
উল্লেখ, র‌্যাব-৫ এর সিও জানান, ধুনটে র‌্যাব, পুলিশ ও বিজিবি মিলে অফিসার সহ সাড়ে ৪শ জন অভিযানে রয়েছে। প্রায় সম পরিমান সদস্য সরিয়াকান্দি উপজেলাতেও অভিযানে রয়েছে। সারিয়াকন্দিতে পুলিশের এডিশনাল ডিআইজি শাহবুদ্দিন অভিযানে নেতৃত্ব দিচ্ছেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ