Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

তিস্তার পানি বিপদসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে : আতঙ্কে এলাকাবাসী

ভারত খুলে দিয়েছে সবগুলো গেইট

প্রকাশের সময় : ১৮ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

লালমনিরহাট জেলা সংবাদদাতা : ভারতের গজল ডোবা ব্যারেজের সবগুলো গেইট খুলে দেয়ায় দেশের সর্ব বৃহৎ সেচ প্রকল্প লালমনিরহাট হাতীবান্ধার তিস্তা ব্যারাজের ডালিয়া পয়েন্টে পানি বিপদসীমার ৮ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

আজ সোমবার সকাল থেকে প্রতিনিয়তই পানি প্রবাহ বেড়ে যাওয়ায় তিস্তা ব্যারেজ নিয়ে অনেকটাই সঙ্কায় পড়েছে কর্তৃপক্ষ।
পানি উন্নয়ন বোর্ড তিস্তা দোয়ানী-ডালিয়া’র নির্বাহী প্রকৌশলী মোস্তাফিজুর রহমান জানান, ভারত থেকে প্রচণ্ড গতিতে পানি বাংলাদেশের দিকে ধুয়ে আসছে। এতে আজ সোমবার সকাল থেকে তিস্তা ব্যারাজ এলাকায় পানি বিপদ সীমার ৮ সেঃ মিঃ উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। ফলে ব্যারাজের উজান ও ভাটিতে অসংখ্য গ্রামের মানুষ জন পানিবন্দী হয়ে পড়েছে। ব্যারেজ হুমকির মুখে পড়ায় সব গেইট খুলে দিয়ে পানির গতি নিয়ন্ত্রণ করার চেষ্টা চলছে। খুলে দিয়েছে সবগুলো গেইট।

তিস্তার পানি বিপদসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে : আতঙ্কে এলাকাবাসী

লালমনিরহাট জেলা সংবাদদাতা : ভারতের গজল ডোবা ব্যারেজের সবগুলো গেট খুলে দেয়ায় দেশের সর্ব বৃহৎ সেচ প্রকল্প লালমনিরহাট হাতীবান্ধার তিস্তা ব্যারাজের ডালিয়া পয়েন্টে পানি বিপদসীমার ৮ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।
আজ সোমবার সকাল থেকে প্রতিনিয়তই পানি প্রবাহ বেড়ে যাওয়ায় তিস্তা ব্যারেজ নিয়ে অনেকটাই সঙ্কায় পড়েছে কর্তৃপক্ষ।
পানি উন্নয়ন বোর্ড তিস্তা দোয়ানী-ডালিয়া’র নির্বাহী প্রকৌশলী মোস্তাফিজুর রহমান জানান, ভারত থেকে প্রচণ্ড গতিতে পানি বাংলাদেশের দিকে ধুয়ে আসছে। এতে আজ সোমবার সকাল থেকে তিস্তা ব্যারাজ এলাকায় পানি বিপদ সীমার ৮ সেঃ মিঃ উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। ফলে ব্যারাজের উজান ও ভাটিতে অসংখ্য গ্রামের মানুষ জন পানিবন্দী হয়ে পড়েছে। ব্যারেজ হুমকির মুখে পড়ায় সব গেট খুলে দিয়ে পানির গতি নিয়ন্ত্রণ করার চেষ্টা চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ