Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বরিশাল মেডিকেল কলেজের ৫ চিকিৎসক ও ছাত্র করোনা ভাইরাসে আক্রান্ত

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০২০, ১:১২ পিএম

বরিশাল শের এ বাংলা মেডিকেল কলেজ হাপাতালের চার চিকিৎসক ছাড়াও এক ছাত্র করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে। এরমধ্যে এক ছাত্র ও এক চিকিৎসককে শণিবার উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠান হয়েছে। শণিবার রাতে ৩ ইন্টার্ণী চিকিৎসককে বরিশাল শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশনের পেয়িং কেবিনে ভর্তি করা হয়েছে।
কুমিল্লা থেকে আগত এক ছাত্রের মধ্যে প্রথম করোনা ভাাইরাসের অস্তিত্ব ধড়া পরে। তার সংস্পর্সে আসা অপর এক চিকিৎসকের রক্ত পরিক্ষায়ও করোনা ভাইরাসের অস্তিত্ব স্পষ্ট হলে শণিবার তাদের ঢাকায় পাঠান হয়। ঐদিনই বিকেলে ডক্টর্স হোষ্টেলের ২৫ ইন্টার্ণী চিকিৎসকের রক্তের নমুনা পরিক্ষায় আরো ৩জনের দেহে করোনা ভাইরাসসনাক্তহয়। এরপরে রাতেই হাসপাতালের ৫ম তলায় পেয়িং কেবিনের একটি ব্লককে আইসোলেশন ওয়ার্ড হিসেবে ঘোষনা করে সেখানে ঐসব চিকিৎসকদের ভর্তি করা হয়েছে।
এদিকে শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে রবিবার দুপুর পর্যন্ত ২২ জন রোগী ভর্তি ছিল। যাদের মধ্যে ৬ জনের রক্তে ‘কেভিড-১৯’এর অস্তিত্ব ধরা পড়েছে। এছাড়া নতুন আক্রান্ত হল আরো ৩জন ইন্টার্ণী চিকিৎসক। কেভিড-১৯ আক্রান্ত প্রায় সব রোগীর অবস্থাই শেষ খবর পাওয়া পর্যন্ত স্থিতীশীল বলে জানা গেছে। অপর দিকে দক্ষিণাঞ্চলের ৬ জেলায় এ পর্যন্ত প্রায় ৪০জনের দেহে করোনা ভাইরাসের অস্তিত্ব ধরা পড়েছে। যার মধ্যে মারা গেছেন ৪জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ