Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

সখিপুরে ইউপি চেয়ারম্যানকে ফাঁসাতে গিয়ে, ফেঁসে গেলেন সাবেক ছাত্রলীগ নেতা

সখিপুর (টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০২০, ৮:২৪ পিএম

টাঙ্গাইলের সখিপুরে এক ইউপি চেয়ারম্যানকে চাল চুরির মিথ্যা অভিযোগ দিয়ে ফাঁসানোর চেষ্টা করার দায়ে সাবেক ছাত্রলীগ নেতাকে ১০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। শনিবার সন্ধ্যা ৭টায় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)এর নিজ কার্যালয়ে ্আদালত বসিয়ে এ সাজা দেওয়া হয়। আদালত পরিচালনা করেন ইউএনও আসমাউল হুসনা লিজা।

সাজা পাওয়া ওই ব্যক্তির নাম সানোয়ার হোসেন খান (৩০)। সে উপজেলার কালমেঘা গ্রামের খান বাড়ির নায়েব খানের ছেলে। সানোয়ার উপজেলা ছাত্রলীগের সাবেক সদস্য।

আদালত সূত্রে জানা যায়, করোনাকালে কর্মহীন দরিদ্র মানুষকে ত্রাণ সহায়তা দিতে সরকারের পক্ষ থেকে উপজেলার বহুরিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম কিবরিয়া সেলিম ১৪৫টি প্যাকেট পান। প্রতিটি প্যাকেটে ১০ কেজি চাল ও দুই কেজি আলু রয়েছে। ওই প্যাকেট গত দুইদিনে দরিদ্র মানুষের মাঝে পরিচয়পত্র দাখিলের বিপরীতে বিতরণ করা হয়েছে। সানোয়ার হোসেন নামে ওই ব্যক্তি শনিবার উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে ওই চেয়ারম্যানের বিরুদ্ধে ১০ কেজি চালের পরিবর্তে ৮ কেজি ও দুই কেজি আলুর পরিবর্তে দেড় কেজি আলু বিতরণের অভিযোগ আনেন। ইউএনও সরেজমিনে তদন্ত করে ওই অভিযোগের কোনো সত্যতা পাননি। আদালতের কাছে সানোয়ার তাঁর দায় স্বীকার করেন। মিথ্যা অভিযোগ দিয়ে সরকার ও জনপ্রতিনিধির ভাবমূর্তি নষ্ট করার পাঁয়তারার দায়ে আদালত ওই নেতাকে ১০ হাজার টাকা জরিমানা করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) আসমাউল হুসনা লিজা বলেন, মিথ্যা অভিযোগ দিয়ে সরকারের ভাবমূর্তি নষ্ট করার দায়ে তাঁকে এ সাজা দেওয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ