Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দক্ষিণাঞ্চলে ৩৬জন কেভিড-১৯ রোগীর দুজনকে ঢাকায় প্রেরন

শেবাচিম হাসপাতালের মেডিসিন বিভাগের একটি ওয়ার্ড লকডাউন

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০২০, ৭:২০ পিএম

দক্ষিণাঞ্চলে করোনা ভাইরাস আক্রান্ত ‘কেভিড-১৯’রোগীর সংখ্যা ৩৬-এ উন্নীত হয়েছে। বরিশাল শের এ বাংলা মেডিকেল কলেজের ডক্টর্স হোস্টেলে এক ইন্টার্নী চিকিৎসক ও এক ছাত্রের দেহে করোনা সংক্রমন নিশ্চিত হবার পরে শণিবার তাদের ঢাকায় পাঠান হয়েছে। এদিকে শুক্রবার সন্ধায় হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে মৃত্যুবরনকারী বরগুনার বেতাগীর খলিলুর রহমানের দেহে করোনার সংক্রমন চিঞ্হিত হয়েছে। শণিবার মধ্যরাতে পুলিশ প্রহরায় দাফনের পরে তার বাড়ী লকডাউন করেছে প্রশাসন। তবে গত বৃহস্পতিবার দুপুরে মৃত্যুবরনকারী কলাপাড়ার অপর এক মহিলার দেহে করোনা সংক্রমন মেলেনি।
শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসেন বিভাগের ৩ নম্বর ইউনিটে তথ্য গোপন করে করোনাভাইরাসে আক্রান্ত রোগী ভর্তি হওয়ায় লকডাউন ঘোষণা করা হয়েছে। পাশাপাশি ওয়ার্ডের চিকিৎসক নার্স সহ ২৪ জনকে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। স্বজনরা সর্দি কাশির তথ্য গোপন করে ১৩ এপ্রিল হাসপাতালে আসা ঐ রোগীকে চিকিৎসকরা মেডিসেন ওয়ার্ডে ভর্তি করেন। ১৫ এপ্রিল এক্স-রে রিপোর্ট দেখে চিকিৎসকদের সন্দেহ হওয়ায় রোগীকে তাৎক্ষণিক হাসপাতালের করোনা ইউনিটের আইসোলেসনে পাঠান। বৃহস্পতিবার রাতে তার নমুনা পরীক্ষার রিপোর্টে করোনা ভাইরাসে আক্রান্ত বলে সনাক্ত হয়।
শণিবার সন্ধা পর্যন্ত দক্ষিণাঞ্চলের ৬টি জেলার বিভিন্ন হাসপতালে অন্তত ৩৬জন রোগী আইসোলেশনে ছিল। যাদের মধ্যে শের এ বাংলা মেডিকেল কলেজ হাপসপাতালেই ছিল ১৯জন। যাদের মধ্যে ৬জনের দেহে করোনা ভাইরাস সংক্রমন ধরা পড়েছে। শণিবার এখান থেকে দুজন সুস্থ্য হয়ে ঘরে ফিরেছেন। শণিবার দুপুর পর্যন্ত দক্ষিণাঞ্চলে হোমকোরয়ারিন্টিনে ছিলেন ৬,৬৮৮চজন। যাদের মধ্যে পূর্ববর্তি ২৪ঘন্টায় যুক্ত হয়েছেন ৭২ জন। কোয়ারিন্টিন মূক্ত হয়েছেন ৩,২৫০জন। পূর্ববর্তি ২৪ ঘন্টায় মূক্ত হয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ