Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

ন্যায্যমূল্যে পণ্য বিক্রি নিশ্চিতে তদারকিমূলক অভিযানে জরিমানা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০২০, ১১:৫১ পিএম

করোনাভাইরাস প্রকোপের মধ্যে ন্যায্যমূল্যে নিত্যপ্রয়োজনী পণ্য বিক্রি নিশ্চিতে রাজধানীর বিভিন্ন বাজারে তদারকিমূলক অভিযান পরিচালনা করছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। গতকাল বৃহস্পতিবার অধিদপ্তরের সহকারী পরিচালক আব্দুল জব্বার মÐল রাজধানীর আগারগাঁও, তালতলা কাঁচাবাজার, শেওড়াপাড়া কাঁচাবাজার, কাজীপাড়া কাঁচাবাজার ও ভাষানটেক কাঁচাবাজারে অভিযান পরিচালনা করেন।
অভিযানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্যতালিকা যথাযথভাবে প্রদর্শন না করে প্রতারণা করার অপরাধে সিকদার এন্টারপ্রাইজ এবং হাসনাত জেনারেল স্টোর নামে দুই প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।
আব্দুল জব্বার বলেন, অভিযানে চাল, ডাল, আটা, পেঁয়াজ, আদা, রসুনসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য তালিকা যথাযথভাবে প্রদর্শন করা, এর বেশি মূল্যে এসব পণ্য বিক্রি না করা এবং করোনাকে কেন্দ্র করে অতি মুনাফা থেকে বিরত থাকার জন্য ব্যবসায়ীদের প্রতি অনুরোধ জানানো হয়।
পাশপাশি হ্যান্ডমাইকে স্বাস্থ্যবিধি মেনে চলাসহ সরকারের নির্দেশনা যথাযথভাবে পরিপালনের জন্য ব্যবসায়ী ও উপস্থিত ভোক্তাদের প্রতি আহŸান জানানো হয়। এছাড়া, ন্যায্যমূল্যে টিসিবির নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রির কয়েকটি ট্রাক সেল পরিদর্শন করা হয় বলে জানান তিনি।
এদিকে গতকাল বাণিজ্য মন্ত্রণালয়াধীন জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক (কার্যক্রম) তাহমিনা বেগম স্বাক্ষরিত একটি সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিভিন্ন অপরাধে নয় প্রতিষ্ঠানকে সাড়ে ৭ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বাজার তদারকি টিম।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, ৫৬ জন কর্মকর্তার নেতৃত্বে গতকাল ঢাকা মহানগর, চট্টগ্রাম মহানগর, ফরিদপুর, মুন্সীগঞ্জ, টাঙ্গাইল, নরসিংদী, ময়মনসিংহ, ফেনী, কুমিল্লা, রাজশাহী, বগুড়া, চাঁপাইনবাবগঞ্জ, পাবনা, যশোর, খুলনা, কুষ্টিয়া, বরিশাল, ভোলা, কুড়িগ্রাম, গাইবান্ধা, মৌলভীবাজার ও সুনামগঞ্জ-এ বাজার তদারকি কার্যক্রম পরিচালনা করা হয়।



 

Show all comments
  • নূরুল্লাহ ১৭ এপ্রিল, ২০২০, ৭:০৬ এএম says : 0
    কিন্তু গ্রামের বড় বড় বাজারগুলোতেও অসৎ ব্যবসায়ীদের দৌরাত্ম্য আমরা লক্ষ করেছি। তারা সকল জিনিসের দাম বাড়িয়েছে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

১৫ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ