Inqilab Logo

শুক্রবার ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

এলজিইডির নানা নানামুখী কর্মকান্ড

করোনাভাইরাস দুর্যোগ মোকাবেলা

প্রেস বিজ্ঞপ্তি : | প্রকাশের সময় : ১৬ এপ্রিল, ২০২০, ১১:৫১ পিএম

করোনাভাইরাস মোকাবেলায় এলজিইডি নানামুখি কর্মকান্ড হাতে নিয়েছে। ইতোমধ্যে প্রধানমন্ত্রীর এাণ তহাবিলে ৫০ লাখ টাকা দেয়া হয়েছে। যা এলজিইডির সকল কর্মকর্তা-কর্মচারীদের এক দিনের বেতনের সমপরিমান টাকা।
এছাড়া সারাদেশে এলজিইডি সরকারি বিধি মেনে সীমিত আকারে উন্নয়ন কাজ চলমান রেখেছে। দেশের ৬৪ জেলার নির্বাহী প্রকৌশলীগণ জেলা প্রশাসকদের সাথে এবং উপজেলা প্রকৌশলী ৪৯৫ উপজেলা নির্বাহী অফিসারদের সাথে করে কাজ করে যাচ্ছেন। সারাদেশে সীমিত আকারে এলজিইডি গরীব মানুষের মাঝে এাণ বিতরণ করে যাচ্ছে। এলজিইডির প্রধান প্রকৌশলী মো. মতিয়ার রহমান এলজিইডির চলমান কর্মকান্ড তদারকি করছেন এবং তিনি নিয়মিত অফিস করছেন। জেলা পর্যায়ে এলজিইডিতে কর্মরত সকল মাস্টাররোলের কর্মচারীদের বেতন ভাতা পরিশোধ করা হয়েছে । বিভিন্ন প্রকল্পে কর্মরত কর্মচারীদের বেতন ভাতা ও পরিশোধ করা হয়েছে। সেই সাথে চলমান কাজের ঠিকাদারদের বকেয়া বিল ও পরিশোধ করা হয়েছে।
উল্লেখ্য এলজিআরডি মন্ত্রী মো. তাজুল ইসলাম সারাদেশের এলজ্ইিডির কার্যক্রম পর্যবেক্ষন করছেন। ডাক্তারদের বিশেষ সুবিধার জন্য গাড়ি প্রদান করে যাচ্ছে এলজ্ইিডি। প্রধান প্রকৌশলী এলজ্ইিডি সারাদেশের কার্যক্রম খুব নিবিড়ভাবে মনিটরিং করছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ