Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

লালমনিরহাটে শক্রতার জেরে পুকুরে বিষ প্রয়োগে ২লক্ষাধিক টাকার মাছ নিধন

লালমনিরহাট জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ এপ্রিল, ২০২০, ৬:০৭ পিএম

লালমনিরহাটে পূর্ব শক্রতার জের ধরে পুকুরে বিষ প্রয়োগে ২লক্ষাধিক টাকার মাছ নিধন অভিযোগ উঠেছে। এ ঘটনায় সদর থানায় ৩ জনের বিরুদ্ধে একটি অভিযোগ দায়ের করা হয়েছে। ঘটনাটি ঘটেছে, বৃহ্স্পতিবার (১৬ এপ্রিল) সকাল ৬টায় শহরের পৌরসভাধীন ওয়ারলেস কলোনী এলাকার মৃতঃ ইউসুফ মল্লিকের পুত্র জাকির হোসেন (৩০) এর লিজকৃত পুকুরে।
অভিযোগের বিবতণে জানা গেছে, পৌরসভাধীন ওয়ারলেস কলোনী এলাকার জাকির হোসেন (৩০) একজন মৎস্য খামারী। জাকির হোসেন মৎস্য চাষ করায় একই এলাকার রুবেল হোসেন (২৯), ফরিদ হাসান (৩০) ও ইষ্টোরপাড়া আজাদ (২৬) বিভিন্ন সময় চাঁদার দাবী করেন। উক্ত চাঁদা না পেয়ে তারা জাকির হোসেনকে মাছ চাষ করতে দিবেন না বলে হুমকি ধামকি দেন। এমতাবস্থায় মঙ্গলবার (১৪ এপ্রিল) রাতে ১১টায় লাঠি শোটা ও ধারালো অস্ত্র নিয়ে ৩/৪ জন্য লিজকৃত পুকুর পাড়ে এসে খামারে ঘর ভাংচুর করেন। ওই সময় জাকির হোসেনের সাথে থাকা ব্যবসার ১ লক্ষ টাকা জোড়পূর্বক ছিনিয়ে নিয়ে যায়। এছাড়াও বৃহস্পতিবার (১৬ এপ্রিল) সকাল ৬ টায় জাকির হোসেনের খামারের পুকুরে বিষ প্রয়োগে ২লক্ষ টাকার বিভিন্ন প্রজাতির মাছ মেরে ফেলেন।
এ ঘটনায় মৎস্য খামারী জাকির হোসেন বাদী হয়ে একই এলাকার আঃ মান্নানের পুত্র রুবেল হোসেন (২৯), হয়রত আলীর পুত্র ফরিদ হাসান (৩০) ও ইষ্টোরপাড়া এলাকার আঃ সামাদের পুত্র আজাদ (২৬)সহ অজ্ঞাত নামা সদর থানা একটি অভিযোগ দায়ের করেন।
এ ব্যাপারে লালমনিরহাট সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মাহফুজ আলম বলেন, অভিযোগ পেয়েছি, তদন্তের জন্য একজন এসআইকে দায়িত্ব দেওয়া হয়েছে। তদন্ত শেষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ