Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মাগুরায় ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অনাস্থা

মাগুরা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ এপ্রিল, ২০২০, ৫:৩০ পিএম

মাগুরার শ্রীপুর উপজেলার দারিয়াপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাকির হোসেন কাননের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব দিয়েছেন ওই ইউনিয়নের ১০ জন নির্বাচিত মেম্বর।

বুধবার দুপুরে শ্রীপুর উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইয়াছিন কবিরের কাছে তারা লিখিত এ অনাস্থা প্রস্তাব প্রদান করেন।

লিখিত অনাস্থা প্রস্তাবে ১০ জন ইউপি সদস্য উপজেলার ৫ নং দারিয়াপুর ইউপি চেয়ারম্যান জাকির হোসেন কাননের বিরুদ্ধে ৮টি অভিযোগ এনেছেন। এগুলো হলো-ট্যাক্সের টাকা থেকে সম্মানী ভাতা না দিয়ে নিজে আত্মসাৎ, মাসিক সভা না করা, টিআর, কাবিখা, চল্লিশ দিনের কর্মসূচি, এডিবি ইত্যাদি প্রকল্পের তালিকা সভা না করে নিজে দেওয়া, এলজিএসপি’র কাজ না করে টাকা আত্মসাৎ, বয়স্ক, বিধবা, পঙ্গু, গর্ভকালীন ভাতা সদস্যদের মাধ্যমে না দিয়ে টাকার বিনিময়ে নিজেই দিয়ে দেন, ইউনিয়ন পরিষদের সকল কাজ কোন সভা না করে নিজেই সিদ্ধান্ত মোতাবেক করেন, টাকার বিনিময়ে বয়স্ক ভাতার কার্ড সমাজের বিত্তবানদের প্রদান করেন ও সদস্যবৃন্দের সাথে অসদাচরণ, ভয়ভীতি প্রদর্শন করে নিজেই সহি সম্পাদন করান।

অনাস্থা প্রস্তাবে স্বাক্ষর করেছেন ইউপি সদস্য মোঃ লাভলু বিশ্বাস, মোঃ নবুয়ত আলী, মোঃ মোফাজ্জেল হোসেন, মোঃ বিল্লাল হোসেন মোল্যা, মোঃ জামাল বিশ্বাস, মোঃ ইলিয়াস কাঞ্চন, হামজা, মোঃ আবু সাইদ, মোঃ নওশের আলী শেখ ও মমতা সমাদ্দার।
এ বিষয়ে চেয়ারম্যান জাকির হোসেন কানন বলেন, এমন কথা আমি শুনেছি। তাদের অভিযোগ সম্পূর্ণ মিথ্যা। আমি বিভিন্ন ভাতার কার্ড বিতরণের আগে মাইকিং করে ইউএনও মহোদয় এবং ট্যাগ অফিসারের উপস্থিতিতে তৈরি করেছি। আর অন্য সব অভিযোগগুলিও মিথ্যা।
বিষয়টি নিয়ে উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইয়াছিন কবীরের সাথে কথা বললে তিনি সত্যতা নিশ্চিত করে জানান, ইউপি সদস্যদের অনাস্থা প্রস্তাবের কপি গ্রহণ করা হয়েছে। অফিস খোলার পর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ