Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মৌলভীবাজার জেলা পুলিশ থার্মাল স্কেনার মেশিন দিয়ে জ্বর পরীক্ষা শুরু

মৌলভীবাজার জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ এপ্রিল, ২০২০, ৩:০১ পিএম

মৌলভীবাজারে করোনা প্রতিরোধে কাঁচাবাজার ও ৫ টি চেক পোস্টে পুলিশ কর্তৃক থার্মাল স্কেনার মেশিনের সাহায্যে মানুষের শরীরে তাপমাত্রা মাপা শুরু হয়েছে। এ দিকে কাঁচাবাজারকে যানজটমুক্ত রাখতে রাস্তায় বাজার শুরু করা হয়েছে যাতে সামাজিক দূরত্ব বজায় রেখে লোকজন বাজার করতে পারে।
বৃহস্পতিবার ১৬ এপ্রিল দূপুরে প্রবাসী অধ্যুষিত মৌলভীবাজারের পশ্চিমবাজার এলাকায় পুলিশের পক্ষ থেকে থার্মাল স্কেনার দিয়ে কাঁচা বাজারে বাজারে আসা লোকজনের শরীরের তাপমাত্রা মাপার উদ্বোধন করেন পুলিশ সুপার ফারুক আহমদ পিপিএম (বার)।
এ সময় উপস্থিত ছিলেন পৌর মেয়র মোঃ ফজলুর রহমান, সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো: জিয়াউর রহমান, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আলমগীর, কাউন্সিলর জালাল আহমদ, টিআই (এডমিন) মোহাম্মদ উল্যাহ সহ পুলিশের অন্যান্য কর্মকর্তারা। যাদের শরীরে একটু বেশী তাপমাত্রা মিলেছে তাদের বেশী করে পানি পান করা ও চিকিৎসকের পরামর্শ য়োর জন্য বলা হয়।
বাজারে কেনাকাটায় আসা লোকজনদের শরীরের তাপমাত্রা মাপা হয়। যাদের শরীরে একটু বেশী তাপমাত্রা দেখা গেছে তাদের বেশী করে পানি পান করার পরামর্শ দেয়া হয়। মেয়র বলেন, এমপিসহ সকলের সাথে কথা বলে প্রাথমিকভাবে পরীক্ষামূলকভাবে পশ্চিমবাজারের কাঁচা মালের বাজারটি রাস্তায় নিয়ে আসা হয়েছে, যাতে করে সামাজিক দূরত্ব বজায় রেখে লোহজন বাজার করতে পারে।
পুলিশ সুপার ফারুক আহমদ পিপিএম (বার) বলেন, কাঁচা বাজারসহ, প্রতিটি থানায় আসা লোকজন ও শহরে ঢুকার ৫টি চেক পোস্টে বাহিরে থেকে আসা লোকদের থার্মাল স্কেনার মেশিন দিয়ে শরীরের তাপমাত্রা মেপে অতিরিক্ত ধরা পড়লে স্থানীয় স্বাস্থ্য সেবা কেন্দ্রে পাঠানো হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

২২ ফেব্রুয়ারি, ২০২৩
১৮ ফেব্রুয়ারি, ২০২৩
১৬ ফেব্রুয়ারি, ২০২৩
১৫ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ