Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

বিএসএমএমইউ’র প্রো-ভিসি হলেন প্রফেসর ডা. মো. জাহিদ হোসেন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ এপ্রিল, ২০২০, ১১:৫২ পিএম

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) শিশু কার্ডিওলজি বিভাগের চেয়ারম্যান প্রফেসর ডা. মো. জাহিদ হোসেন প্রেসিডেন্ট ও এই বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলরের আদেশক্রমে পরবর্তী তিন বছরের জন্য বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি নিযুক্ত হয়েছেন। গত সোমবার প্রেসিডেন্ট ও চ্যান্সেলরের আদেশক্রমে স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের উপ-সচিব মোহাম্মদ মনিরুজ্জামান বকাউল স্বাক্ষরিত এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়। এদিকে নতুন প্রো-ভিসি ডা. মো. জাহিদ হোসেন গতকাল অফিসে যোগ দিয়েছেন। যোগদানের পূর্বে ডা. মো. জাহিদ হোসেন বিশ্ববিদ্যালয়ের ভিসি ডা. কনক কান্তি বড়–য়ার নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের বি ব্লকে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান।
ডা. মো. জাহিদ হোসেন মাদারীপুর জেলাধীন কালকিনী উপজেলার সাহেব রামপুর ইউনিয়নের নিবাসী মরহুম গোলাম মাওলা ও মোসাম্মাৎ বদরুন্নেছার দ্বিতীয় পুত্র। তিনি ১৯৫৮ সালের ১ জানুয়ারি এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি ১৯৭২ সালের নভেম্বর মাসে অনুষ্ঠিত পরীক্ষায় কৃতিত্বের সাথে স্টারমার্কসহ এসএসসি এবং ১৯৭৫ সালে ঢাকা কলেজ থেকে এইচ এস সি পাশ করেন। তিনি ১৯৮২ সালে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ থেকে এমবিবিএস পাশ করেন।##



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ