Inqilab Logo

শুক্রবার ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চট্টগ্রামে নতুন আক্রান্ত ৫ জন

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৫ এপ্রিল, ২০২০, ১১:৫০ পিএম

চট্টগ্রামে নতুন করে আরো পাঁচজনের করোনা সংক্রমণ পাওয়া গেছে। এ নিয়ে রোগীর সংখ্যা দাঁড়ালো ৩২ জনে। বুধবার রাত সোয়া ১০টায় চট্টগ্রামের সিভিল সারজন ডা. সেখ ফজলে রাব্বি দৈনিক ইনকিলাবকে এ তথ্য নিশ্চিত করেন।
তিনি বলেন, ফৌজদারহাটে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনকফকশাস ডিজিজেজ-বিআইটিআইডিতে নমুনা পরীক্ষায় ছয়জনের সংক্রমণ পাওয়া যায়। ২৪ ঘণ্টায় ১০৯টি নমুনা পরীক্ষা করা হয়। তার মধ্যে চট্টগ্রামের পাঁচজনের নমুনায় সংক্রমণ পাওয়া যায়।
তাদের মধ্যে দামপাড়ায় দুই জন, নিমতলা, আনোয়ারা ও পটিয়ায় এক জন করে আক্রান্ত হয়েছন। নিমতলায় আক্রান্ত ব্যক্তি আগেই মারা গেছেন।
এ পর্যন্ত চট্টগ্রামে এক শিশু, এক বৃদ্ধ ও এক মহিলাসহ ৪ জনের মৃত্যু হয়েছে। করোনা আক্রান্তদের আন্দরকিল্লা জেনারেল হাসপাতাল বিআইটিআইডিতে চিকিৎসা দেয়া হচ্ছে।
নতুন করে যারা আক্রান্ত হয়েছেন তাদের রাতেই হাসপাতালে নেয়ার প্রক্রিয়ার শুরু করেছে পুলিশ ও স্বাস্থ্য বিভাগের কর্মীরা। একই সাথে নতুন আক্রান্তদের বাড়িঘর লকডাউন করা হচ্ছে।
চট্টগ্রামে এ পর্যন্ত ১০১৪ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। তাদের মধ্যে ৩৬ জন রোগী পাওয়া গেছে। দুই জন নোয়াখালীর ও দুই জনের বাড়ি লক্ষীপুর জেলায়।
ইতোমধ্যে মহানগরী এবং জেলার সাত শতাধিক বাড়ি লকডাউন করা হয়েছে। লকডাউন করা হয়েছে সাতকানিয়া উপজেলা।



 

Show all comments
  • চট্রগ্রামে মাজার কেন্দ্রিক মসজিদগুলোতে জেয়ারত করতে আসা লোকজন নামাজে শামিল হচ্ছে যার কারনে করোনা ভাইরাস ছড়াচ্ছে। সুতরাং চট্রগ্রামের প্রত্যেক উপজেলা নির্বাহী কর্মকর্তা মহোদয়গনের নিকট আকুল আবেদন দুর দুরান্ত থেকে আগত লোকজন যাতে মাজারকেন্দ্রিক মসজিদে জড়ো হতে না পারে,সে ব্যাপারে যথাযথ আইনানুগ ব্যবস্হা গ্রহন করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষেরর সজাগ দৃষ্টি আকর্ষন করছি।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ