Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সেই চেয়ারম্যানকে গ্রেফতার করতে লিগ্যাল নোটিস

ত্রাণ চাওয়ায় বৃদ্ধ কৃষককে মারধর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ এপ্রিল, ২০২০, ১১:৫০ পিএম

হটলাইনে ত্রাণ চাওয়ায় বৃদ্ধ কৃষককে পেটানো ইউপি চেয়ারম্যান আব্দুস সাত্তারকে অবিলম্বে গ্রেফতার করতে লিগ্যাল নোটিস দেয়া হয়েছে। গতকাল বুধবার সুপ্রিম কোর্ট বারের অ্যাডভোকেট জে.আর. খান রবিন এ নোটিস পাঠান। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব ও মহাপুলিশ পরিদর্শক (আইজিপি)সহ সংশ্লিষ্টদের নোটিসে বিবাদী করা হয়। ই- মেইলে পাঠানো নোটিস প্রাপ্তির পর ২৪ ঘণ্টার মধ্যে ব্যবস্থা না নিলে বিবাদীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারি দেয়া হয়েছে।

নোটিসের বিষয়ে অ্যাডভোকেট জে.আর. খান রবিন বলেন, নাটোরের অর্জনপুর-বরমহাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুস সাত্তারের কাছে জরুরি সেবাদানের ৩৩৩ নম্বরে ফোন করে বৃদ্ধ কৃষক শহিদুল ইসলাম ত্রাণ চান। এটিকে ‘অপরাধ’ হিসেবে গণ্য করে পরিষদের চৌকিদার দিয়ে ডেকে এনে মারধর করেন এই চেয়ারম্যান। অথচ এলাকার চেয়ারম্যান হিসেবে করোনার প্রাদুর্ভাবে আব্দু সাত্তারের দায়িত্ব ওইসব মানুষের পাশে দাঁড়ানো। কিন্তু তিনি কিছু তো দেননি বরং ত্রাণ চাওয়ায় একজন নিরীহ মানুষের সঙ্গে বর্বর আচরণ করেছেন। এটি মৌলিক অধিকারের লঙ্ঘন। তাই জনস্বার্থে ওই চেয়ারম্যানের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে সংশ্লিষ্টদের লিগ্যাল নোটিস পাঠিয়েছি। তিনি আরও বলেন, সংবাদ মাধ্যমে খবর এসেছে, করোনার প্রভাবে কর্মহীন অবস্থায় কষ্টে দিন কাটছিল অর্জনপুর-বরমহাটি ইউনিয়নের কৃষক শহিদুল ইসলামের। লোকমুখে শুনে তিনি ১২ এপ্রিল তার কষ্টের কথা জানিয়ে ৩৩৩ নম্বরে ফোন করে ত্রাণ চান। এ ঘটনায় ক্ষিপ্ত হয়ে ইউপি চেয়ারম্যান আব্দুস সাত্তার কৃষক শহিদুল ইসলামকে ইউনিয়ন পরিষদে চৌকিদারকে দিয়ে ডেকে নিয়ে বেদম প্রহার করেন। বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে ব্যাপক আলোড়নের সৃষ্টি হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ