Inqilab Logo

বৃহস্পতিবার ২৬ সেপ্টেম্বর ২০২৪, ১১ আশ্বিন ১৪৩১, ২২ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

৩ দিনে আক্রান্তের সংখ্যা দ্বিগুণ

দেশে ৭ মিনিটে ১ জন নতুন রোগী শনাক্ত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ এপ্রিল, ২০২০, ১০:২৯ পিএম

দেশে দ্রুত গতিতে বাড়ছে করোনাভাইরাসের সংক্রমণ। গত পাঁচ দিনের প্রতিদিনই আগের দিনের চেয়ে বেশি রোগী শনাক্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশে ২১৯ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছে বলে বুধবার (১৫ এপ্রিল) স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে। গত ২৪ ঘণ্টা এবং তার আগের ২৪ ঘণ্টায় দেশে প্রতি ৭ মিনিটেরও কম সময়ে একজন করে নতুন রোগী শনাক্ত হয়েছেন।

গত ৫ দিনের পরিসংখ্যানে দেখা যায়, যতই দিন যাচ্ছে, ততই নতুন রোগী শনাক্তের গতি বাড়ছে। আর গত ৭ দিনের মধ্যে একশ’র বেশি করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন ৫ দিন। আর শেষ দুইদিনের প্রতিদিনই দুইশ’র বেশি করে রোগী চিহ্নিত হয়েছে।

গত ১১ এপ্রিল স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে আগের ২৪ ঘণ্টায় দেশে ৫৮ জনের দেহে করোনাভাইরাস পাওয়া যায় বলে জানানো হয়। পরের ২৪ ঘণ্টায় এটি বেড়ে হয় ১৩৯ জন। পরদিন ১৮২ জন। গতকাল মঙ্গলবার প্রথমবারের মতো আগের ২৪ ঘণ্টায় দুই শতাধিক মানুষের মধ্যে করোনা পাওয়া যাওয়ার কথা জানানো হয়। এ সময়ে করোনায় আক্রান্ত শনাক্ত হন ২০৯ জন। আর গত ২৪ ঘণ্টায় তথা ১৪ এপ্রিল দেশে শনাক্ত হয়েছেন ২১৯ জন। এই পরিসংখ্যানে দেখা যায়, সর্বশেষ ৩ দিনে দেশে করোনায় আক্রান্তের সংখ্যা দ্বিগুণ হয়েছে। গত ১১ এপ্রিল পর্যন্ত দেশে মোট করোনায় আক্রান্তের সংখ্যা ছিল ৬২১ জন, যা ১২ এপ্রিল প্রকাশিত তথ্যে জানা যায়। আর আজ প্রকাশিত তথ্য অনুসারে গতকাল পর্যন্ত দেশে মোট আক্রান্তের সংখ্যা ছিল ১ হাজার ২৩১ জন। মাত্র ৩ দিনে আক্রান্তের সংখ্যা বেড়েছে ৯৮ দশমিক ২২ শতাংশ।



 

Show all comments
  • Mohammed Shah Alam Khan ১৫ এপ্রিল, ২০২০, ১১:২৭ পিএম says : 0
    এই সংবাদটা বাংলাদেশের জন্যে ভয়াবহ সংবাদ কারন বাংলাদেশ গরমের দেশ এখানে সারাদিন সূর্য প্রখর তাপ দিয়ে থাকে যে জন্য এই রোদেও যদি কেহ বসে থাকেন তাহলে তাঁর গায়ে লাগা করোনাভাইরাসের মরণ ঘটে। সেই দেশেই যদি এভাবে করোনাভাইরাসে মানুষজন আক্রান্ত হন সেটা অবশ্যই দুঃখজনক। সরকার সবাইকে গৃহে আবদ্ধ থাকতে বলার পরও ফেসবুকে দেখা যায় মানুষজন বাহিরে বিচরণ করছে। যার কারনে দেশে আক্রান্তের সংখ্যা ক্রমান্বয়ে বেড়ে চলছে, এভাবে চলতে দেয়া যায়না তাই আমি আবার বলছি আমাদের দেশের বিরোধী দলের নেতাদের উচিৎ তাদের দলের লোকজনদেরকে সরকারের আদেশ মেনে ঘরে আবদ্ধ থাকতে। সরকার প্রধান জননেত্রী শেখ হাসিনা ইতিমধ্যেই বলেছেন সবার জন্যে রেশন কার্ড করা হবে যাতে সবাই ঘরে বসে খাবার পেতে পারে। কাজেই এখন সকল রাজনৈতিক নেতাদের উচিৎ রাজনৈতিক দন্দ ভুলে গিয়ে সরকারের ছাতা মানে এক ছাতার নিচে সবাইকে আসতে হবে। আল্লাহ্‌ সময় থাকতে আমাকে সহ সবাইকে জানার ও বুঝার ক্ষমতা দান করুন। আমিন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ