Inqilab Logo

বৃহস্পতিবার ২৬ সেপ্টেম্বর ২০২৪, ১১ আশ্বিন ১৪৩১, ২২ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বাসায় খাবার পৌঁছে দিচ্ছে পুলিশ

রাজধানীর লকডাউন এলাকা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ এপ্রিল, ২০২০, ১১:৫০ পিএম

করোনাভাইরাস আক্রান্ত রোগী পাওয়ায় রাজধানীর বিভিন্ন এলাকা লকডাউন করা হয়েছে। এতে বাসা থেকে বের হতে পারছেন না ওইসব এলাকার লোকজন। তাই তাদের বাসায় খাবার পৌঁছে দিচ্ছে পুলিশ। এছাড়াও অসহায় মানুষের মাঝে রান্না করা খাবার বিতরণ করছে শাহআলী থানার পুলিশ সদস্যরা। থানার গাড়িগুলোতে করে রান্না করা খাবার প্রতিদিন অভুক্ত মানুষদের মাঝে বিতরণ করা হয়। 

পুলিশ জানায়, বর্তমান দুর্যোগময় পরিস্থিতিতে সকল কিছু বন্ধ থাকায় হতদরিদ্রদের মাঝে প্রতিদিন নানা ধরনের রান্না করা খাবার বিতরণ করছেন তারা। পুলিশের টহল গাড়িতে ঘুরে ঘুরে বস্তি ও দরিদ্র এলাকাগুলোতে এ সব খাবার বিতরণ করা হচ্ছে। পাশাপাশি মাইকিং করে সবাইকে সামাজিক দূরত্ব বজায় রাখা ও বাসায় থাকতে সতর্ক করছেন।
শাহ আলী থানার ওসি মো. সালাউদ্দিন মিয়া বলেন, সামাজিক দূরত্ব বজায় রেখে পুলিশ কর্মকর্তাদের খাবার বিতরণ করার নির্দেশনা দেয়া হয়েছে। শৃঙ্খলা বজায় রেখে এসব খাবার বিতরণ করা হচ্ছে। তিনি বলেন, হতদরিদ্রদের মাঝে রান্না করা খাবার বিতরণ করতে ডিএমপির পক্ষ থেকে উদ্যোগ নেয়া হয়েছে। তার পরিপ্রেক্ষিতে শাহ আলী থানার আওতাধীন টহল পুলিশের গাড়িতে প্রতিদিন বিভিন্ন এলাকার শতাধিক মানুষকে রান্না করা খাবার তুলে দেয়া হচ্ছে। পাশাপাশি করোনাভাইরাসের প্রাদুর্ভাব এড়াতে নানাভাবে জনমানুষকে সতর্ক করা হচ্ছে বলেও জানান তিনি।
এদিকে, একইদিন লকডাউনে থাকা ৩০০ পরিবারের খাবার পৌঁছে দিয়েছে বংশাল থানা পুলিশ। সামাজিক দূরত্ব বজায় রেখেই বংশাল থানার ওসি মো. শাহীন ফকিরের নেতৃতে নাজিম উদ্দিন রোড, আলী নেকী দেউরী রোডে ১২০টি লকডাউন বাড়ীর মধ্যে ৩০০ পরিবারকে ৫ কেজি চাল, ১ কেজি ডাল, ১ লিটার তেল, ২ কেজি আলু, ২ কেজি পেয়াঁজ, ২ কেজি আটা, ১ কেজি লবণ, ২টি ডেটল সাবান ও ৩টি করে মাস্ক পৌঁছে দেয় থানা পুলিশ। এছাড়া বংশাল টেকেরহাট লেন, সুরিটোলা এলাকায় যারা লকডাউনে হোম কোয়ারেন্টাইন, আইনসলোশনে যারা আছেন তাদেরকে দিগুণ পরিমান খাদ্য সামগ্রী পৌঁছে দেয় বংশাল থানা পুলিশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ