Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

৪ শতাধিক বস্তা জব্দ

চাল চুরি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ এপ্রিল, ২০২০, ১১:৫০ পিএম

সরকারের কঠোর নির্দেশনা থাকা সত্তে¡ও থামছে না চাল চুরি। দেশের বিভিন্ন স্থানে প্রশাসন অভিযান চালিয়ে সরকারি ৪ শতাধিক বস্তা চাল জব্দ করেছে। জনপ্রতিনিধি থেকে শুরু করে সরকার দলীয় বিভিন্ন নেতা কর্মীদের ঘরে কিংবা ব্যবসা প্রতিষ্ঠান থেকে এসব চাল জব্দ করেছে প্রশাসন। অভিযুক্তদের আটক করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের কথা জানিয়ে প্রশাসনের কর্মকর্তারা।
বগুড়া : বগুড়ার শিবগঞ্জ উপজেলার মাঝিহট্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের বাড়ি থেকে রিলিফের ৬ বস্তা চাল উদ্ধার ও জব্দ করেছে আইন শৃংখলা বাহিনী। এই ঘটনায় চেয়ারম্যান মীর্জা গোলাম হাফিজকে গ্রেফতার করা হয়েছে।
চাঁদপুর : চাঁদপুর সদর উপজেলার পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান আবিদা সুলতানার বাসা থেকে ৬৭ বস্তা চাল উদ্ধার করেছে উপজেলা প্রশাসন। গতকাল বুধবার দুপুরে চাল উদ্ধার করে উপজেলা পরিষদের গোডাউনে রাখা হয়েছে বলে নিশ্চিত করেছেন ইউএনও কানিজ ফাতেমা।
নওগাঁ : নওগাঁয় ওএমএসের চাল সাধারণ মানুষের কাছে বিক্রি না করে গোপনে মজুদ করে অন্যত্র পাচারের প্রস্তুতি নেওয়ার সময় ১৭২ বস্তা চাউল উদ্ধার করেছে সদর মডেল থানার পুলিশ। গত মঙ্গলবার রাত ১১ টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ অভিযান চালিয়ে খাদ্য বান্ধন কর্মসূচির এ চাল উদ্ধার করে। নওগাঁ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সোহরাওয়ার্দী হোসেন এ তথ্য জানান।
পটুয়াখালী : পটুয়াখালীর বাউফলের বগা বন্দর থেকে সরকারি ৪২ টন চাল জব্দ করেছে পুলিশ। এ সময় চাল ব্যবসায়ী শাহাজাহান (৩৫) ও ট্রলার মালিক জয়নাল চৌকিদারকে আটক করা হয়েছে।
কাপাসিয়া (গাজীপুর) : কাপাসিয়া উপজেলার চাঁদপুর ইউনিয়ন পরিষদের ৪,৫ ও ৬ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা সদস্য বিলকিস বেগমকে সরকারের বরাদ্দ দেওয়া ওএমএসের ১০ টাকা দরের চাল হতদরিদ্রদের না দিয়ে অন্যত্র কালোবাজারে বিক্রির অপরাধে ভ্রাম্যমাণ আদালত ৭ দিনের জেল দিয়ে ও ৫০ হাজার টাকা জরিমানা আদায় করেছে।
গাবতলী (বগুড়া) : বগুড়ার গাবতলী থানা পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে মজুদকৃত ৬২বস্তা (২হাজার ৭৫০কেজি) চাল উদ্ধারসহ ২জনকে গ্রেফতার করেছে। গত মঙ্গলবার রাতে উপজেলার দক্ষিণপাড়া ইউনিয়নের উজগ্রাম মগড়ারপাড়া গ্রামের নজরুল ইসলাম (৫২) ও রুবেল (২৮) গ্রেফতার করা হয়েছে।
রাজাপুর ( ঝালকাঠি) : ঝালকাঠি রাজাপুর মর্জিনা বেগম বসতঘর থেকে ৩ বস্তা সরকারি চাল উদ্ধার করেছে উপজেলা প্রশাসন। এ ঘটনায় মর্জিনা বেগমকে ১০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ