Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

আইনজীবীদের সুদমুক্ত ঋণ দেবে সুপ্রিম কোর্ট বার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ এপ্রিল, ২০২০, ১১:৫০ পিএম

করোনার ধকল সামাল দিতে বিনা সুদে আইনজীবীদের ঋণ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি। বারের সদস্যদের মধ্যে যারা এই ঋণ সুবিধা গ্রহণে আগ্রহী তাদের সরাসরি বা ই-মেইলের মাধ্যমে আগামি ২৫ এপ্রিলের মধ্যে আবেদন করতে বলা হয়েছে। গতকাল বুধবার বারের কার্যনির্বাহী কমিটির এক সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। সিদ্ধান্ত অনুযায়ী সুপ্রিম কোর্ট বারের সদস্যদের ২৫ এপ্রিলের মধ্যে এ ঋণের জন্য আবেদন করতে হবে। সরাসরি কিংবা ই-মেইলের মাধ্যমে বেলা ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত সমিতির অফিস থেকে আবেদনপত্র সংগ্রহ করা যাবে। এছাড়া সমিতির ওয়েবসাইট থেকে আবেদনপত্র ডাউনলোড করা যাবে। এর আগে আইনজীবীদের মাঝে বিনা সুদে ঋণ বিতরণের ঘোষণা দেয় ঢাকা বার।
এছাড়া গত ১৩ এপ্রিল করোনা প্রাদুর্ভাবে আদালত বন্ধ থাকায় অর্থ বরাদ্দ চেয়ে আইনমন্ত্রীর মাধ্যমে সরকারকে চিঠি দেয় সুপ্রিম কোর্ট বার। চিঠিতে বলা হয়, করোনাজনিত কারণে দেশের বিদ্যমান পরিস্থিতিতে সুপ্রিম কোর্ট বন্ধ থাকায় বিজ্ঞ আইনজীবীরা পেশা পরিচালনা করতে পারছেন না। এ অবস্থায় তারা কঠিন অবস্থার মধ্যে দিনাতিপাত করছেন। আইনজীবীরা কোর্ট ফি প্রদানের মাধ্যমে সরকারের রাজস্ব আদায়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। বিজ্ঞ আইনজীবীরা কঠিন অবস্থা কাটিয়ে ওঠার লক্ষ্যে বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি এবং অন্য আইনজীবী সমিতির সদস্যদের কল্যাণার্থে সরকারের তহবিল থেকে ৬০ কোটি টাকা বরাদ্দ দেয়ার অনুরোধ করা যাচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ