Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

চট্টগ্রামে ত্রাণের দাবিতে রাস্তায় বিক্ষোভ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৫ এপ্রিল, ২০২০, ১১:৫১ পিএম

ত্রাণের দাবিতে নগরীতে বিক্ষোভ করেছে কয়েকশ হতদরিদ্র মানুষ। গতকাল বুধবার নগরীর হালিশহর থানার বড়পুল এলাকায় পোর্ট কানেকটিং সড়ক অবরোধ করে কয়েক ঘণ্টা বিক্ষোভ করে তারা।
পরে পুলিশ তাদের ঘরে ত্রাণ পৌঁছে দেয়ার আশ্বাস দিলে অবরোধ তুলে নেয় বস্তিবাসীরা। বিক্ষুব্ধ মানুষের অভিযোগ গত কয়েকদিন ধরে নগরীর বিভিন্ন এলাকায় সরকারি ত্রাণ বিতরণ করা হলেও তারা এ ত্রাণ পাননি। কাজকর্ম বন্ধ হয়ে যাওয়ায় পরিবার-পরিজন নিয়ে অনাহারে দিন কাটছে তাদের।
নগর পুলিশের উপ-কমিশনার (পশ্চিম) ফারুক উল হক জানান, ছোটপুল এলাকার ইসলামীয়া ব্রিকফিল্ড সংলগ্ন কয়েকটি বস্তির লোকজন ত্রাণের দাবিতে রাস্তায় এসে বিক্ষোভ শুরু করে। তারা বলেছে ২০ দিন হতে চললেও তারা সরকারি কোনো ত্রাণ সহায়তা পাননি। কেউ তাদের খোঁজও নেয়নি।
সেজন্য আমরা বলেছি পুলিশ গিয়ে প্রত্যেকটি বস্তির পরিবারের তালিকা তৈরি করে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে পৌঁছে দেবে। প্রায় ঘণ্টাখানেক তাদের বুঝিয়ে রাস্তা থেকে তুলে দেওয়া হয়। বস্তিগুলো সিটি কর্পোরেশনের ২৬ নম্বর উত্তর হালিশহর ও ২৭ নম্বর দক্ষিণ আগ্রাবাদ ওয়ার্ডের অধীনে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ