Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্রাহ্মণপাড়ায় শ্রমিক সংকট কাটাতে কৃষকদের মাঝে ধান কাটার মেশিন বিতরণ

ব্রাহ্মণপাড়া (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ এপ্রিল, ২০২০, ৬:১১ পিএম

কুমিল্লার ব্রাহ্মণপাড়ার বিভিন্ন মাঠে শুরু হয়েছে বোরো ধান কাটা। এ বছর করোনাভাইরাসের প্রভাবে ধান কাটার জন্য শ্রমিক সংকট দেখা দিয়েছে। এ অবস্থায় জমির ফসল ঘরে তোলা নিয়ে চরম দুশ্চিন্তায় রয়েছেন কৃষকরা।
এরই পরিপ্রেক্ষিতে চলতি বোরো মৌসুমে কৃষকরা যাতে সঠিক সময়ে জমির ধান কেটে ঘরে তুলতে পারেন সে লক্ষ্যে সরকারি ভর্তুকি মূল্যে কৃষকদের মধ্যে ধান কাটার জন্য কম্বাইন হারভেস্টার মেশিন বিতরণ করা হচ্ছে।
ব্রাহ্মণপাড়া উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সহযোগিতায় ২০১৯-২০২০ অর্থবছর উন্নয়ন সহায়তার লক্ষে একটি কম্বাইন হারভেস্টার মেশিন বিতরণ করা হয়।
আজ বুধবার দুপুরে উপজেলার দুলালপুর ইউনিয়নের দুলালপুর গ্রামের কৃষক সাইদ সরকারের হাতে কম্বাইন হারভেস্টার মেশিনের চাবি তুলে দেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোঃ মাহবুবুল হাসান।
এ সময় উপস্থিত ছিলেন, উপজেলার বিভিন্ন ইউনিয়নের বিভিন্ন ব্লকের দায়িত্বে থাকা উপ সহকারী কৃষি কর্মকর্তগণ সহ সংশ্লিষ্টরা।
উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোঃ মাহবুবুল হাসান বলেন, ব্রাহ্মণপাড়া উপজেলার কৃষকরা যাতে সঠিক সময়ে ধান কেটে ঘরে তুলতে পারেন সে লক্ষ্যে সরকারি ভর্তুকি মূল্যে কৃষকদের কম্বাইন হারভেস্টার মেশিন দিচ্ছে। প্রয়োজনে আরও নতুন মেশিন কৃষদের মাঝে সরকারি ভর্তৃকি মূলে প্রদান করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ