Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

ব্রাহ্মণপাড়ায় অসহায় মানুষের ঘরে ঘরে খাদ্য পৌঁছে দিচ্ছেন ইউএনও ফৌজিয়া

ব্রাহ্মণপাড়া (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ এপ্রিল, ২০২০, ৬:০৬ পিএম

করোনাভাইরাসের কারণে কর্মহীন হয়ে পড়া অসহায় মানুষদের মাঝে দুয়ারে দুয়ারে গিয়ে খাদ্য সহায়তা পৌঁছে দিচ্ছেন কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলা নির্বাহী অফিসার ফৌজিয়া সিদ্দিকা। গত কয়েকদিন যাবত তার অফিস স্টাফদের সহায়তায় গাড়িতে করে চাল, ডাল আলু, তেল নিয়ে উপজেলার বিভিন্ন এলাকার অসহায় খেটে খাওয়া মানুষদের বাড়ি বাড়ি খাদ্যসামগ্রী পৌঁছে দেন ইউএনও। এ সময় থানা অফিসার ইনচার্জ আজম উদ্দিন মাহমুদ তার সঙ্গে উপস্থিত ছিলেন।
উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, উপজেলার প্রতিটি ইউনিয়নের প্রকৃত অসহায় ও ত্রাণ পাওয়ার খাদ্যসামগ্রী পাওয়ার যোগ্য এমন একটি লিস্ট করা হয়েছে। সেই লিস্টের প্রেক্ষিতে উপজেলার গ্রামে গ্রামে ঘুরে অসহায়, হতদরিদ্র, দিনমুজর ও কর্মহীন পরিবারের মাঝে খাদ্য সহায়তা দেওয়া হচ্ছে।
উপজেলার বেশ কয়েকজন (নাম প্রকাশে অনিচ্ছুক) বলেন, ইউএনও’কে ফোন দিয়ে জানান, তারা গত কয়েকদিন ধরে অনেক খাবারের কষ্ট করছেন। ইউএনও সেখানে গিয়ে ওই অসহায় পরিবারকে খাদ্যসামগ্রী দিয়ে আসেন।
ব্রাহ্মণপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ফৌজিয়া সিদ্দিকা জানান, জেলা প্রশাসক মহোদয়ের নির্দেশনা অনুযায়ী মধ্যবিত্ত শ্রেণির লোকজন ইতিমধ্যে ফোনে, এসএমএস, মেইলে সাহায্যের জন্য আবেদন করেছেন। গত ১০ তারিখ হতে এখন পর্যন্ত ব্রাহ্মণপাড়ার ৮ টি ইউনিয়নে আমরা মোট ৩২৯ জনের আবেদন পেয়েছি। এর মধ্যে যাচাই-বাছাই করে অধিকাংশ সঠিক পাওয়া গিয়েছে। আজকে পর্যন্ত আমরা ৮ টি ইউনিয়নে মোট ১৩৯ জনকে খাদ্য সহায়তা পৌঁছে দিয়েছি গ্রাম পুলিশ, আনসার ও ট্যাগ অফিসারদের মাধ্যমে। পর্যায়ক্রমে অতি দ্রুত বাকী গুলো পৌঁছে দেয়া হবে।
তিনি বলেন, আমাদের জানা মতে ব্রাহ্মণপাড়া উপজেলায় একটি পরিবারও না খেয়ে থাকবে না। সরকারের পাশাপাশি সমাজের উচ্চবিত্তরাও এগিয়ে আসুন। আর যারা খাদ্যসামগ্রী দিচ্ছেন অবশ্যই খাদ্যসামগ্রী দেওয়ার সময় সামাজিক দূরুত্ব মেনে চলবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ