Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চাঁদপুরে মহিলা ভাইস চেয়ারম্যানের বাসা থেকে ৬৭বস্তা চাল উদ্ধার

স্টাফ রিপোর্টার, চাঁদপুর থেকে | প্রকাশের সময় : ১৫ এপ্রিল, ২০২০, ৫:৫১ পিএম

চাঁদপুর সদর উপজেলার পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান আবিদা সুলতানার বাসা থেকে ৬৭বস্তা চাল উদ্ধার করেছে উপজেলা প্রশাসন। বুধবার দুপুরে চাল উদ্ধার করে উপজেলা পরিষদের গোডাউনে রাখা হয়েছে বলে নিশ্চিত করেছেন ইউএনও কানিজ ফাতেমা।

চাঁদপুর খাদ্য অধিদফতর সূত্রে জানা যায়, ভাইস চেয়ারম্যান আবিদা সুলতানা নামে ২ টন (৬৭ বস্তা) চাল বরাদ্দ হয়। দিনমজুর ও নিম্নআয়ের মানুষের জন্য সরকারের পক্ষ থেকে বিনামূল্যে ত্রাণ সহায়তা প্রদানের জন্য ওই চাল বরাদ্দ দেয়া হয়।

গত ১৪এপ্রিল মঙ্গলবার চাঁদপুর খাদ্য গুদাম থেকে (সিএসডি গোডাউন) ৬৭ বস্তা (২টন) চাল উত্তোলন করে ভাইস চেয়ারম্যান আবিদা সুলতানা শহরের পালপাড়াস্থ তার নিজ বাসায় নিয়ে যান।

উপজেলা ভাইস চেয়ারম্যানের বাসায় ত্রাণের চাল সংরক্ষণ নিয়ে এলাকায় জানাজানি হয়ে যায়। বিষয়টি শহরজুড়ে চাউর হলে উপজেলা প্রশাসন গতকাল বুধবার দুপুর ২টায় ৬৭বস্তা চাল উদ্ধার করে উপজেলা পরিষদের গোডাউনে নিয়ে রাখেন।

এবিষয়ে চাঁদপুর সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আবিদা সুলতানা বলেন, আমি চেয়েছিলাম বরাদ্দের ২ টন (৬৭ বস্তা) চাল চাঁদপুর পৌরসভা ও বিভিন্ন ইউনিয়নের মানুষের মাঝে বিতরণ করবো। এজন্যে আমার বাসায় এনে রেখেছিলাম।

চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা জানান, উপজেলা ভাইস চেয়ারম্যানের বাসা থেকে চাল উদ্ধার করে গোডাউনে রাখা হয়েছে। তিনি হয়তো সরল বিশ্বাসে ওই চাল উত্তোলন করে নিজের বাসায় রেখে বিতরনের চিন্তা করেছিলাম। কিন্তু আইনত তিনি বরাদ্দকৃত চাল সেখানে নিয়ে রাখতে পারেন না। উত্তোলনের পর পরই সংশ্লিষ্টদের মাঝে বিতরণ করার কথা।

চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান বলেন, খবর পেয়ে আমরা তাৎক্ষনিক ব্যবস্থা গ্রহন করেছি। উপজেলা নির্বাহী কর্মকর্তাকে বলেছি চালগুলো ওই বাসা থেকে উদ্ধার করে উপজেলার গোডাউনে রাখার জন্য। তিনি গোডাউনে আনার ব্যবস্থা করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ