Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

লকডাউন : বাহিরে ঘুরাঘুরি কারনে নোয়াখালীতে ৪০জনকে অর্থদণ্ড

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ১৫ এপ্রিল, ২০২০, ৪:২৪ পিএম | আপডেট : ৫:০৮ পিএম, ১৫ এপ্রিল, ২০২০

করোনাভাইরাস প্রতিরোধে অযথা বাহিরে ঘুরাঘুরি না করে জনগনকে বাসায় থাকার নির্দেশ দিয়েছে সরকার। সরকারের এ নির্দেশনা অমান্য করে রাস্তা ও হাট বাজারে ঘুরাঘুরির অপরাধে নোয়াখালী বেগমগঞ্জ ও হাতিয়া উপজেলার পৃথক স্থানে অভিযান চালিয়ে ৪০জনকে আটক করেছে পুলিশ। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাদের প্রত্যেককে অর্থদন্ড করা হয়।

বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত এ অভিযান চালানো হয়। বেগমগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হারুন উর রশিদ চৌধুরী জানান, সরকারি নির্দেশ অমান্য করে লোকজন অহেতুক ঘুরাঘুরি করছে এমন সংবাদের ভিত্তিতে সকাল থেকে দুপুর পর্যন্ত বিভিন্ন সড়ক ও বাজারে অভিযান চালানো হয়। অভিযানকালে চৌমুহনী রেল স্টেশন থেকে ১০, চৌরাস্তা থেকে ১০, কাচারিবাড়ী মসজিদ এলাকা থেকে ৫, রঞ্জনবিবি থেকে ৫ ও জিরতলী বাংলা বাজার থেকে ৫জনকে আটক করা হয়েছে। পরে আটককৃতদের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহবুবুল আলমের আদালতে হাজির করলে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাদের প্রত্যেককে ২’শ টাকা করে অর্থদন্ড করা হয়।

অপরদিকে হাতিয়া উপজেলা সহাকারী কমিশনার (ভূমি) মো. সালাম সারোয়ার জানান, সরকারি নিদের্শনা অমান্য করে উপজেলার ওছখালি বাজারের নিউ মার্কেট এলাকায় চা দোকান খোলা রেখে জনসমাগম করার অপরাধে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৫টি প্রতিষ্ঠানকে একুশ হাজার টাকা অর্থদ- করা হয়েছে। পরে ওছখালির বিভিন্ন সড়কের কোন কাজ ছাড়া ঘুরাঘুরি করার অপরাধে ৫জনকে আটক করে ৫’শ টাকা করে অর্থদ- করা হয়েছে।

নোয়াখালী জেলা পুলিশ সুপার মো আলমগীর হোসেন জানান, করোনা ভাইরাস প্রতিরোধে সরকারি নিদের্শনা অমান্যকারীদের বিরুদ্ধে অভিযান অব্যহত থাকবে। বাহির থেকে আসা যেসব ব্যক্তি হোম কোয়ারেন্টাইনের নির্দেশনা মানছে না তাদের তথ্য নেওয়া হচ্ছে। কোয়ারেন্টাইন অমান্যকারীদের আটক করে আইনের আওতায় আনা হবে। করোনা ভাইরাস প্রতিরোধে সবাইকে ঘরে থাকার অনুরোধও করেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ