Inqilab Logo

বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সাভারে গ্যাস লাইন ফেটে গেছে: দুর্ঘটনার আশঙ্কা

প্রকাশের সময় : ১৭ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

সাভার থেকে স্টাফ রিপোর্টার : ঢাকা জেলার সাভারে একটি ডোবায় ভেকু দিয়ে ময়লা উঠানোর সময় তিতাস গ্যাসের সঞ্চালন লাইন ফেটে গেছে। এর ফলে ওই জায়গা দিয়ে তীব্র গতিতে গ্যাস বের হচ্ছে।
আজ রোববার সকালে ঢাকা আরিচা মহাসড়কের পাশে ডগরমোড়া শিমুলতলা এলাকায় এ ঘটনা ঘটে। সকাল ৭ টায় পাইপ ফেটে যাওয়ার প্রায় চার ঘণ্টা পার হলেও তিতাসের কেউ লাইন মেরামত করতে যায়নি।
প্রত্যক্ষদর্শীরা জানায়, কয়েক জন শ্রমিক আজ সকালে ভেকু দিয়ে ওই ডোবায় ময়লা উঠানোর কাজ করছিলেন। এসময় ভেকুর কারণে ওই তিতাসের পাইপ লাইন ফেটে যায়। এতে তিতাসের সরবরাহ লাইন ফেটে তীব্র গতিতে গ্যাস বের হতে থাকে।
এদিকে ওই জায়গার আশেপাশে লাল নিশানা দিয়েছে শ্রমিকরা। স্থানীয়রা জানিয়েছে, ওই লাইনটি ফেটে যাওয়ার কারণে ওই এলাকায় কয়েকটি বাড়িতে গ্যাস সরবরাহ বিঘ্নিত হচ্ছে। ফেটে যাওয়া পাইপটি তাড়াতাড়ি মেরামত না করলে ওই এলাকায় বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে।
সাভার তিতাস গ্যাস ডিষ্ট্রিবিউশন অ্যান্ড ট্রান্সমিশন কোম্পানির প্রকৌশলী সিদ্দিকুর রহমান জানায়, ফেটে যাওয়া লাইনটি খুব তাড়াতাড়ি মেরামত করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ