Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দক্ষিণাঞ্চলে রেকর্ড সংখ্যক হোম কোয়ারিন্টিনে কেভিড-১৯ রোগী ৬ জন অপর একজন পালিয়েছে

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১৪ এপ্রিল, ২০২০, ২:২০ পিএম

দক্ষিণাঞ্চল যুড়ে দেশের বিভিন্ন এলাকা থেকে আগতদের হোম কোয়ারিন্টিনের সংখ্যা ক্রমশ বাড়ছে। মঙ্গলবার দুপুর পর্যন্ত এযাবত কালের সর্বোচ্চ ৫ হাজার ২৫১ জন এ অঞ্চলের ৬টি জেলায় হোম কোয়ারিন্টিনে ছিল। যার মধ্যে পূর্ববর্তি ২৪ ঘন্টায়ই যূক্ত হয়েছে রেকর্ড সংখ্যক, ৮২৩ জন। তবে এর বাইরে আরো ৩ হাজার ৯০ জন সুস্থবস্থায় হোম কোয়ারিন্টিন শেষকরলেও পূর্ববর্তি ২৪ ঘন্টায় মাত্র ২জন ছাড়া পেয়েছেন। 

এছাড়া বরিশাল, পিরোজপুর, বরগুনা ও ঝালকাঠীর হাসপাতালগুলোতে ১৩ জন প্রাতিষ্ঠানিক কোয়ারন্টিনে রয়েছে। এরমধ্যে শুধুমাত্র বরিশাল শের এ বংলা মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ৭ জন রোগী থাকলেও মঙ্গলবার দুপুরে দুজন ছাড়া পেয়েছেন। অপর ৫ জনের মধ্যে ৩ জনের রক্তের নমুনা পরিক্ষায় করোনা ভাইরাস-এর অস্তিত্ব ধরা পড়েছে। এরা সবাই বহিরাগত। এছাড়া ঝালকাঠীর গাবখান ইউনিয়নে নারায়নগঞ্জ থেকে আগত একই পরিবারের ৩ জন করোনা ভাইরাস নিয়ে হোম আইসোলেশনে আছেন বলে জানা গেছে। গৌরনদীর টরকি এলাকার এক মহিলার রক্তের নমুনা পরিক্ষায় পজেটিভ ধরা পড়ার আগেই সে এলাকা ছেড়ে ঢাকা পালিয়েছে বলে জানা গেছে।
এদিকে সংক্রমণ ঠেকাতে বরিশাল জেলাকে রবিবার সন্ধার পর থেকে লক ডাউন ঘোষণা করায় গত দুদিন পরিস্থিতি ছিল থমথমে। তবে শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন কেভিড-১৯ সনাক্ত মোট ৩ জন রোগীর অবস্থাই স্থিতিশীল বলে জানা গেছে। রোববার সন্ধ্যার পরে জেলা প্রশাসকের দপ্তরে জরুরী সভা করে লকডাউনের সিদ্ধান্ত ঘোষনা করে প্রশাসন। মহানগরী সহ সব উপজেলায় আইনÑশৃংখলা বাহিনী শক্ত অবস্থানে থাকলেও অনেক ক্ষেত্রেই জনসমাগম ও মোটর বাইক বন্ধ করা যাচ্ছে না।
তবে জেলায় মত করোনা ভাইরাস রোগী সনাক্ত হওয়ায় সাধারন মানুষের মধ্যে কিছুটা আতংকের সাথে সতর্কতাও বেড়েছে। এদের মধ্যে রবিবার দুজন এবং সোমবার বাবুগঞ্জের অপর এক মহিলা করোনা সংক্রমন নিয়ে ভর্তি হয়েছেন। বরিশাল মহানগরী সহ জেলোর বিভিন্ন এলাকায় সাধারন মানুষ রাস্তাঘাট বন্ধ করে দিয়েছে। আক্রান্ত অপর দুজনের একজনের বাড়ি বরিশালেরই বাকেরগঞ্জে এবং অপরজন মেহেদীগঞ্জের কাজিরহাট থানার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

২২ ফেব্রুয়ারি, ২০২৩
১৮ ফেব্রুয়ারি, ২০২৩
১৬ ফেব্রুয়ারি, ২০২৩
১৫ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ