Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চট্টগ্রামে করোনায় আরো একজনের মৃত্যু

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০২০, ১১:৫০ পিএম

চট্টগ্রামে করোনায় আরো একজনের মৃত্যু হয়েছে। জ্বর, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তির পর মারা যাওয়া ওই নারীর নমুনা পরীক্ষায় করোনা ভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এছাড়া গত ২৪ ঘণ্টায় আরও একজনের শরীরে করোনার সংক্রমণ পাওয়া গেছে।
সোমবার চট্টগ্রামের ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকসাস ডিজিজেজ- বিআইটিআইডিতে করোনা ভাইরাসে আক্রান্ত সন্দেহে সংগ্রহ করা নমুনা পরীক্ষায় দুজনের সংক্রমণের বিষয়টি শনাক্ত হয়েছে।
চট্টগ্রাম জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. অসীম কুমার নাথ জানান- জ্বর, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে সরাইপাড়ার নারী সোমবার সকাল ১০ টার দিকে হাসপাতালে ভর্তি হন। তাকে আইসোলেশনে রাখা হয়। দুপুর ২টার দিকে তার মৃত্যু হয়েছে। এর আগেই তার নমুনা সংগ্রহ করে বিআইটিআইডিতে পাঠানো হয়।
এ নিয়ে চট্টগ্রামে ১৬ জন করোনা ভাইরাসে আক্রান্ত রোগি পাওয়া গেছে, যার মধ্যে তিনজন মারা গেছেন।

সাতকানিয়া উপজেলায় মৃত্যুর পর একজনের শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়। পটিয়া উপজেলার ছয় বছরের এক শিশু চট্টগ্রাম জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সোমবার মারা গেছে।

চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবির জানান, সোমবার মোট ১০৪ জনের নমুনা পরীক্ষা হয়েছে। দুজনের শরীরে সংক্রমণ পাওয়া গেছে।

এদের মধ্যে একজন মৃত নারী, যার বাসা চট্টগ্রাম নগরীর পাহাড়তলী থানার সরাইপাড়া এলাকায়। বয়স ৫০ বছর। আরেকজন পুরুষ, তার বাসা নগরীর আকবর শাহ থানার উত্তর কাট্টলী এলাকায়। বয়স ৫৭।

এছাড়া শ্বাসকষ্ট নিয়ে কর্ণফুলী উপজেলার শিকলবাহা থেকে আসা এক নারীও সোমবার দুপুর আড়াইটার দিকে জেনারেল হাসপাতালে মারা গেছেন। নমুনা পরীক্ষায় তার শরীরে সংক্রমণ পাওয়া যায়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ