Inqilab Logo

বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মসজিদে ৫জনের অধিক মুসল্লির কারণে ইমাম আটকের ঘটনা দু:খজনক

ইসলামী আন্দোলন ঢাকা মহানগর দক্ষিণ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০২০, ১১:৫০ পিএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম ও সেক্রেটারী মাওলানা এবিএম জাকারিয়া এক যুক্ত বিবৃতিতে বলেছেন, করোনাভাইরাসের কারণে সরকার
মসজিদগুলোতেও ৫জনের অধিক মুসল্লির উপস্থিতি নিষিদ্ধ করেছেন। তারপরও অনেক মুসল্লি আবেঘের কারণে মসজিদে জামাতে শরীক হতে চেষ্টা করেন। কিন্তু এ অযুহাতে সম্প্রতি লক্ষীপুর পৌরসভার বানছানগর আনু বেপারীর জামে মসজিদের ইমামকে আটকের ঘটনা দু:খজনক। নেতৃদ্বয় বলেন, মসজিদের সম্মানীত ইমামকে অপমান অপদস্ত করার সাথে জড়িতদের প্রকাশ্যে ক্ষমা চাইতে হবে। নেতৃদ্বয় অবিলম্বে এধরণের ইমাম অবমাননার ঘটনাকে কঠোর হস্তে প্রতিহত করার জন্য সরকারের প্রতি দাবি জানান।
এদিকে, ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মহাসচিব প্রিন্সিপাল মাওলানা ইউনুছ আহমাদ ও যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান বলেছেন, করোনাভাইরাসে বাংলাদেশে মৃত্যু শুরু হলে নতুন সঙ্কট দেখা দেয় মৃতের জানাজা ও দাফন কাফন নিয়ে। এসব মানবিক বিষয়গুলো সামনে রেখে করোনা আক্রান্ত মৃত ব্যক্তির জানাযা ও দাফন কাফনের ব্যাপারে ব্যবস্থা গ্রহণের জন্য সংগঠনের পক্ষ থেকে উদ্যোগ নেয়া হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ