Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পহেলা বৈশাখে রাজধানীতে সতর্ক পুলিশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০২০, ১১:৫০ পিএম

করোনাভাইরাসের বিস্তার রোধে রাজধানীতে পহেলা বৈশাখে সব ধরনের অনুষ্ঠান স্থগিত করা হয়েছে। এছাড়াও ওই দিন উদযাপনের জন্য কেউ যাতে ঘর থেকে বের না হওয়ার নির্দশনা দেয়া হয়েছে। তারপরও যদি কেউ ঘর থেকে বের হন তাদের বিরুদ্ধে নেয়া হবে ব্যবস্থা। এ জন্য আজ রাজধানীতে পুলিশ সতর্ক অবস্থানে থাকবে। 

পুলিশ জানায়, পহেলা বৈশাখে সব অনুষ্ঠান স্থগিত থাকলেও এদিন অতি উৎসাহী লোকজনকে নজরে রাখা হচ্ছে। তারা যেন মুখোশ বহন, মানুষের বিরক্তির কারণ ভুবুজেলা না বাজাতে পারে সেদিকে সতর্ক আছে পুলিশ। এছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) এলাকা, সোহরাওয়ার্দী উদ্যান, রমনা পার্ক, রবীন্দ্র সরোবর, রাজধানীর গুরুত্বপূর্ণ মোড়, পাড়া-মহল্লার গুরুত্বপূর্ণ স্থাপনাসহ সব স্থানে সতর্ক থাকবে আইন-শৃঙ্খলা বাহিনী। কেউ যেন কোনো ধরনের সুযোগ নিতে না পারে সেজন্যই এ ব্যবস্থা নেয়া হয়েছে।
গতকাল ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের ডিসি মো. মাসসুদুর রহমান বলেন, সব কিছুই বন্ধ ঘোষণা করা হয়েছে। সেক্ষেত্রে পহেলা বৈখাশের কোনো অনুষ্ঠানও হবে না। তারপরও আমরা সতর্ক আছি। কোনোভাবেই মানুষ ঘর থেকে বের হয়ে যেন রাস্তায় জড়ো হতে না পারে। যেসব স্থানে পহেলা বৈশাখের অনুষ্ঠানের আয়োজন হতো সেই স্থানগুলো বন্ধ করা হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ