Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

করোনার উপসর্গ ৯ জনের মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০২০, ১১:৫০ পিএম

করোনা উপসর্গ নিয়ে বিভিন্ন স্থানে নয় জনের মৃত্যু হয়েছে। আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্যে ডেস্ক রিপোর্ট- রাজশাহী ব্যুরো জানায়, করোনাভাইরাসের উপসর্গ নিয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে এক যুবকের মৃত্যু হয়েছে। গত শনিবার রাত দেড়টার দিকে তার মৃত্যু হয় বলে জানিয়েছেন করোনা চিকিৎসক টিমের প্রধান ডা. আজিজুল হক আজাদ।

যুবকের নাম শ্রী কৃষ্ণ (৩৫)। তার বাড়ি নওগাঁর মান্দা উপজেলার পলাশ বাড়ি গ্রামে। শনিবার দুপুরে তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। পরে করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহভাজন রোগীদের জন্য স্থাপন করা আইসোলেশনে তাকে ভর্তি করা হয়েছিল। সেখানে চিকিসাধীন অবস্থায় রাত দেড়টার দিকে তিনি মারা যান। এর আগে শনিবার সকাল ১০টার দিকে জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে কৃষ্ণকে মান্দা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে তাকে সরাসরি রাজশাহীতে পাঠিয়ে দেয় চিকিৎসকরা। তিনি ঢাকায় কাজ করতেন। সম্প্রতি তিনি বাড়িতে এসেছিলেন বলে স্থানীয় সূত্রে জানা গেছে।

স্টাফ রিপোর্টার, সাভার জানান, ঢাকার সাভারে ঠান্ডা ও শ্বাসকষ্টে ১৩ বছরের এক কিশোরের মৃত্যু হয়েছে। রোববার সকালে সাভার পৌর এলাকার ছায়াবিথী মহল্লার ভাড়া বাড়িতে তার মৃত্যু হয়। গত কয়েকদিন ধরে সে ঠান্ডা ও শ্বাসকষ্টে ভুগছিলো। দুপুরে মৃত্যুর পর নমুনা সংগ্রহ করেছে উপজেলা স্বাস্থ্য কর্তৃপক্ষ। সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সায়েমুল হুদা জানান, ছায়াবিথী এলাকায় ঠান্ডা ও শ্বাসকষ্টে ১৩ বছরের এক কিশোরের মৃত্যুর খবর পেয়ে করোনা ভাইরাস সন্দেহে নমুনা সংগ্রহ করা হয়েছে। নমুনা সংগ্রহের পর পরীক্ষার জন্য মহাখালীর জনস্বাস্থ্য ইনস্টিটিউটে (আইপিএইচ) পাঠানো হয়েছে।

গোপালগঞ্জ জেলা সংবাদদাতা জানান, গোপালগঞ্জের কাশিয়ানীতে করোনার উপসর্গ নিয়ে এক গৃহবধূর (২০) মৃত্যু হয়েছে। গতকাল রোববার সকাল সাড়ে ৯টার দিকে এ ঘটনা ঘটে। এ ঘটনায় ওই গৃহবধূর নমুনা সংগ্রহ করার পাশাপাশি বাড়িটি লকডাউন করা হয়েছে। কাশিয়ানী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সাব্বির আহমেদ জানান, সকালে ওই গৃহবধূ জ্বর ও শ্বাসকষ্টসহ করোনার উপসর্গ নিয়ে মারা যান। পরে তার লাশ কাশিয়ানী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসা হলে নমুনা সংগ্রহ করে আইইডিসিআর-এ পাঠানো হয়েছে। এ ঘটনায় ওই নারীর বাড়িটি লকডাউন করা হয়েছে।

স্টাফ রিপোর্টার, চাঁদপুর থেকে জানান, চাঁদপুর সদরে পৃথক ঘটনায় জ্বর ও শ্বাসকষ্টে আক্রান্ত হয়ে ২জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ১জনের মৃত্যুর পর নমুনা সংগ্রহ করা হয়েছে করোনা টেস্টের জন্য। তিনি নারায়নগঞ্জ থাকতেন। চাঁদপুর সদরে জ্বরে আক্রান্ত হয়ে এক ব্যবসায়ীর মৃত্যু হয়। গত শনিবার সন্ধ্যায় সদর উপজেলার আশিকাটি ইউনিয়নের হাপানিয়া গ্রামের মাংস ব্যবসায়ী সোলেমান গাজী (৪৫) নামের ওই ব্যক্তির মৃত্যু হয়। তাকে রাতে চাঁদপুর সদর হাসপাতালে নেয়ার পথে মৃত্যু হয় বলে জানান তার পরিবারের লোকজন। তারা জানান, সোলেমান গাজী কয়েক দিন যাবত জ্বর, ঠান্ডা, শ্বাসকষ্টে ভুগছিলেন। পরে তার অবস্থার অবনতি হলে হাসপাতালে নেওয়ার পথে মৃত্যু হয়।

অন্যদিকে নারায়ণগঞ্জ থেকে আসা ১জনের মৃত্যু হয়েছে শ্বাসকষ্টে। এ ঘটনায় করোনা আক্রান্ত সন্দেহে নমুনা সংগ্রহ করেছে স্বাস্থ্য বিভাগ।

সখিপুর (টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা জানান, টাঙ্গাইলের সখিপুরে উচ্চ রক্তচাপ ও শ্বাসকষ্টে এক মুক্তিযোদ্ধার মৃত্যু হয়েছে। গতকাল রোববার দুপুরে স্বজনেরা তাকে মুমূর্ষু অবস্থায় হাসপাতালে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক ওই মুক্তিযোদ্ধাকে মৃত ঘোষণা করেন। তার বয়স হয়েছিল ৭০ বছর। করোনাভাইরাসের সন্দেহে ওই মুক্তিযোদ্ধার নমুনা সংগ্রহ করেছে সখিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক দল। আইইডিসিআর থেকে প্রতিবেদন না আসা পর্যন্ত ওই বাড়ির লোকজনকে হোম কোয়ারেন্টিনে থাকার জন্য পরামর্শ দিয়েছেন উপজেলা স্বাস্থ্যবিভাগ।

কুড়িগ্রাম জেলা সংবাদদাতা জানান, কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার ভিতরবন্দ ইউনিয়নে ভবানীপুর গ্রামে জ্বর, সর্দি ও শ্বাসকষ্ট নিয়ে আজিজার রহমান ইচ্ছু নামের এক ব্যক্তি মারা গেছে। শনিবার তিনি মারা যান। এ ঘটনায় মৃত ব্যক্তিসহ তার স্ত্রী,সন্তান এবং পুত্রবধুর নমুনা সংগ্রহ করেছে স্বাস্থ্য বিভাগ ও প্রশাসন। বাড়িটি লকডাউন করা হয়েছে। নাগেশ্বরী থানার অফিসার ইনচার্জ রওশন কবীর জানান, আজিজার রহমান ইচ্ছু (৫২) জ্বর, সর্দি ও শ্বাসকষ্ট নিয়ে মারা যাওয়ার খবর পেয়ে স্বাস্থ্য বিভাগসহ ওই বাড়িতে গিয়ে নমুনা সংগ্রহ করা হয়।

স্টাফ রিপোর্টার, কুষ্টিয়া জানান, কুষ্টিয়ায় আইসোলেশনে চিকিৎসাধীন অবস্থায় ময়না বেগম (৪৪) নামে এক নারীর মৃত্যু হয়েছে। গতকাল দুপুরে ক কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আইসোলেশনে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। জ্বর, ঠান্ডা লাগা ও থাইরয়েডের সমস্যা নিয়ে গত ১০ তারিখে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে চিকিৎসার জন্য আসলে কর্তব্যরত চিকিৎসকরা তাকে আইসোলেশন ওয়ার্ডে ভর্তির সুপারিশ করেন ।

মাদারীপুর জেলা ও রাজৈর উপজেলা সংবাদদাতা জানান, মাদারীপুরের রাজৈর উপজেলার পাইকপাড়া ইউনিয়ন বাজার সংলগ্ন এলাকার মহর আলী শেখ (৬০) জ্বর, শ্বাসকষ্ট নিয়ে রোববার দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসেন। এসময় চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। তার বাড়িটি লকডাউন করেছে উপজেলা প্রশাসন। রাজৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সোহানা নাসরীন এ তথ্যে জানিয়েছেন।



 

Show all comments
  • Sumon Ahmed ১৩ এপ্রিল, ২০২০, ১২:৫০ এএম says : 0
    There is no Corona in Bangladesh. Everyone is dying of flu, fever and respiratory problem. But after death their families are being locked down...
    Total Reply(0) Reply
  • Radawan Rahman ১৩ এপ্রিল, ২০২০, ১২:৫০ এএম says : 0
    এই মুহুর্তে রাস্তায় মানুষের যেরকম সরগরম, দেখে বুঝার উপায় নাই আমার আসলেই করোনার ঝুঁকির মধ্যে রয়েছি। সরকার কেন এখনো কোন কঠোর ব্যাবস্থা নেয়না।
    Total Reply(0) Reply
  • Dot Trishna ১৩ এপ্রিল, ২০২০, ১২:৫১ এএম says : 0
    আগে কি কখনো এরকম হয়েছে জ্বর, সর্দি, কাশি, শ্বাসকষ্ট নিয়ে একই সময়ে এত মানুষ মারা গিয়েছে!
    Total Reply(0) Reply
  • Md Mostafizur Rahman ১৩ এপ্রিল, ২০২০, ১২:৫১ এএম says : 0
    করোনা প্রতিরোধে এবং সফল ভাবে মোকাবিলা করে যদি কোন রাষ্ট্র নোবেল পায়? তাহলে আমাদের সম্ভাবনা কতটা? আমরা কি আশাবাদী?
    Total Reply(0) Reply
  • Md Hakim ১৩ এপ্রিল, ২০২০, ১২:৫১ এএম says : 0
    এরা করোনায় মারা গেছে , কারণ তাদেরকে আগে পরীক্ষা করা হয় নাই মৃত্যুর পর ওদের শরীর থেকে আলামত সংগ্রহ করে তখন প্রমাণ করছে সরকার তারা নিমুনি অথবা অন্য রোগে মারা গেছে তারা কোন ভাইরাসে মারা যায়নি এটা হচ্ছে সরকারি সিদ্ধান্ত, কিন্তু জীবিত অবস্থায় তাদেরকে কোন পরীক্ষা ছাড়াই সরকার এদেরকে মৃত্যুর দিকে ঠেলে দিয়েছে
    Total Reply(0) Reply
  • Mehadi Hasan ১৩ এপ্রিল, ২০২০, ১২:৫১ এএম says : 0
    সবাই শুধু শাক দিয়ে মাছ ঢাকছে। দেশের মানুশের কি কোনোই মুল্য নেই
    Total Reply(0) Reply
  • Arafat Bogra ১৩ এপ্রিল, ২০২০, ১২:৫২ এএম says : 0
    বাংলার মানুষগুলো দেখছে হাসপাতালে চিকিৎসা নাই, রোগীগুলো চিকিৎসা বিহীন মৃত্যু হচ্ছে, মৃত্যুর পরে পরিক্ষা হচ্ছে।
    Total Reply(0) Reply
  • Saiful Islam ১৩ এপ্রিল, ২০২০, ১২:৫২ এএম says : 0
    আমাদের দেশে উপসর্গ কিন্তু ভয়ংকর রোগ মরার আগে টেস্ট হয় না মরে গেলে কেউ কাছে যায় না ।
    Total Reply(0) Reply
  • sm mozibur bin kalam ১৩ এপ্রিল, ২০২০, ৫:১৪ এএম says : 0
    আমরা নিকট অতীতে দেখেছি শাসকদলের লোকেরা। দেশে হত্যা,ধর্ষন লুটপাট সহ যতো ধংসযজ্ঞ চালিয়েছে।সবগুলোকে বিচ্ছিন্ন ঘটনা বলে চালিয়ে দিয়েছে।বর্তমানে দেশের বিভিন্ন জায়গায় অসহায় মানুষ করোনায় আক্রান্ত হয়ে বিনা চিকিৎসায় মারা যাচ্ছে।অথচ সরকার আর তার সুবিধা ভুগী মিডিয়া বলছে এতো জন করোনার উপসর্গ নিয়ে মারা গেছে। বিনা চিকিৎসার কথা বলছে না।তারা ভোটের কায়দায় সব কিছুতে ধোকা দিতে চায়।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ