Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

চট্টগ্রাম বন্দরের নতুন চেয়ারম্যানের দায়িত্ব গ্রহণ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০২০, ১১:৫০ পিএম

রিয়ার এডমিরাল শেখ মো. আবুল কালাম আজাদ চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান হিসেবে যোগদান করেছেন। গতকাল বিদায়ী চেয়ারম্যান রিয়ার এডমিরাল জুলফিকার আজিজের কাছ থেকে দায়িত্বভার গ্রহণ করেন তিনি। এ সময় বন্দরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
শেখ মো. আবুল কালাম আজাদ ১৯৬৭ সালের ৩০ এপ্রিল কুষ্টিয়া জেলার কুমারখালীর সভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। পিতা শেখ ওসমান গণি এবং মাতা মিসেস খোদেজা বেগম। তিনি ১৯৮৫ সালে বাংলাদেশ নৌ-বাহিনীতে যোগদান করেন এবং এক্সিকিউটিভ শাখায় কমিশন লাভ করেন। দেশে-বিদেশে বিভিন্ন পেশাগত কোর্সে কৃতিত্বের স্বাক্ষর রাখেন তিনি।
যুক্তরাজ্যের ব্রিটানিয়া রয়্যাল নেভাল কলেজ থেকে আন্তর্জাতিক সাব লেফটেন্যান্ট কোর্স, লন্ডনের রয়্যাল নেভাল কলেজ থেকে প্রাথমিক স্টাফ কোর্স, তুরস্ক থেকে তার্কি ভাষা ও গানারী স্পেশালাইজেশান কোর্স, ভারত থেকে ইন্টারন্যাশনাল হিউমেনিটেরিয়ান ‘ল’ কোর্স, যুক্তরাষ্ট্র থেকে এক্সিকিউটিভ ডিসিশন মেকিং কোর্স সম্পন্ন করেন তিনি। এছাড়া তিনি ন্যাশনাল ডিফেন্স কলেজ থেকে এনডিসি কোর্স সম্পন্ন করেন।



 

Show all comments
  • মো: সালাহ উদ্দীন ৩০ এপ্রিল, ২০২০, ১:০১ পিএম says : 0
    আমি এক জন মালয়েশিয়া প্রবাসী আমি একটা ট্রেক্টার নিতে চাই ৫০ এর দাম কত
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্টগ্রাম-বন্দর
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ