Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ডেঙ্গু-চিকুনগুনিয়া মোকাবিলায় সমন্বিত উদ্যোগ ডিএনসিসির

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০২০, ১১:৫০ পিএম

আসন্ন বর্ষা মৌসুমে ডেঙ্গু ও চিকুনগুনিয়ার প্রাদুর্ভাব মোকাবিলায় সমন্বিত মশক নিধন কর্মসূচি হাতে নিয়েছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)। সিটি কর্পোরেশন এলাকায় সমন্বিত কর্মসূচির আওতায় সচেতনতামূলক কর্মসূচি, জনসম্পৃক্ততা বৃদ্ধি, মশকের প্রজনন স্থল ধ্বংস এবং বিশেষ পরিছন্নতা কর্মসূচি পরিচালিত হবে।
এসব বিষয়ে যথাযথ মনিটরিং করতে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের কর্মকর্তাদের ওয়ার্ড ভিত্তিক দায়িত্ব বণ্টন করে দেয়া হয়েছে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের সচিব রবীন্দ্র শ্রী বড়–য়া। তিনি জানান, দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা সকালে লার্ভিসাইড এবং সন্ধ্যায় অ্যাডাল্টি সাইডিং যথাযথভাবে ছিটানো হচ্ছে কিনা তা পর্যবেক্ষণ করবেন। মশক নিধন কর্মী, সুপারভাইজার এবং ওয়ার্ড সচিবদের দায়িত্ব পালন সম্পর্কে সুনির্দিষ্ট মতামত এবং সুপারিশ প্রতিবেদন আকারে দাখিল করবেন। যে কারণে সব কর্মকর্তাদের ওয়ার্ড ভিত্তিক দায়িত্ব প্রদান করা হয়েছে। #



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ