Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ওসমানীনগরে তিন মাস ধরে বেতন নেই ইসলামিক ফাউন্ডেশনের ১০৯ জন শিক্ষকের!

বালাগঞ্জ (সিলেট) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০২০, ৭:৪২ পিএম

ইসলামিক ফাউনেডশন কর্তৃক পরিচালিত ওসমানীনগর উপজেলার ১০৯ জন শিক্ষক ও কেয়ার টেকার তিন মাস ধরে বেতন পাচ্ছে না! পরিবার পরিজন নিয়ে মানবেতর দিন যাপন করছেন তারা। দ্রুত বেতনভাতাদি দেয়ার দাবী জানান শিক্ষকগণ।

জানা যায়, শিক্ষক-শিক্ষিকার বেতন চলে আসছে ইফা’র প্রকল্পের মাধ্যমে। প্রকল্পের মেয়াদ গত বছরের ডিসেম্বর মাসে শেষ হয়। প্রকল্পটি আবার পাশ হলে বেতনভাতাদি দেয়া হবে শিক্ষকদের এমন আশ্বাস দেয়া হলে শিক্ষকগণ তাদের দায়িত্ব চালিয়ে যাওয়ার পাশাপাশি সরকারের সকল নির্দেশ যথাযথভাবে পালন করে যাচ্ছেন। কিন্তু তিন মাসেও প্রকল্পটি পাশ না হওয়ায় মানবেতর জীবন যাপন করছেন তারা। বর্তমান পরিস্থিতিতে তাদেরকে ফাউন্ডেশনের যে কোন আর্থিক খাত থেকে সহযোগিতা করা সময়ের দাবি। পাশাপাশি তাদেরকে ত্রাণ দিয়ে সহযোগিতারও দাবী জানানো হয়।

ইসলামিক ফাউন্ডেশন ওসমানীনগর উপজেলার মডেল কেয়ার টেকার কাজী খলিলুর রহমান তার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে আক্ষেপ করে লিখেন, ‘বলতে ও পারছিনা, সইতে ও পারছিনা। পায়ের নিচে মাটি নেই। মডেল কেয়ার টেকার, সাধারণ কেয়ার টেকার ও শিক্ষক শিক্ষিকা বৃন্দের বেতন নাই, নাই কোন সরকারী বা বেসরকারী সাহায্য। আজ তৃতীয় মাস শেষ হয়ে চতুর্থ মাস চলছে। এভাবে এই বিপদে আর কত পরিবার পরিজন কে নিয়ে কিভাবে চলতে পারি কেউ কি বলতে পারেন? অভাব যখন দুয়ারে দাঁড়ায়, ভিবেক তখন ঠিক থাকে না। আমি মানষিক ভাবে বিপর্যস্ত। আর তো চলতে পারছি না!

এব্যাপারে ইসলামিক ফাউন্ডেশন সিলেট বিভাগের পরিচালক ফরিদ উদ্দিন আহমদ বলেন, আসলে বিষয়টি দু:খজনক। প্রকল্পের মেয়াদ শেষ হওয়ার কারণে কিছুটা দেরি হচ্ছে। প্রকল্পটি আবার একনেকের বৈঠকে পাশ হলেই তারা বকেয়াসহ পাবেন। বর্তমান পরিস্থিতিতে অন্যভাবে তাদের কিছু সহযোগিত করা যায় কি না আমরা চেষ্টা করছি।



 

Show all comments
  • Nurul Alam ১৩ এপ্রিল, ২০২০, ১১:৫০ পিএম says : 0
    ইসলামিক ফাউন্ডেশনের সকলকেই রাজস্ব করা হউক
    Total Reply(0) Reply
  • Nurul Alam ১৩ এপ্রিল, ২০২০, ১১:৫০ পিএম says : 0
    ইসলামিক ফাউন্ডেশনের সকলকেই রাজস্ব করা হউক
    Total Reply(0) Reply
  • Nurul Alam ১৩ এপ্রিল, ২০২০, ১১:৫০ পিএম says : 0
    ইসলামিক ফাউন্ডেশনের সকলকেই রাজস্ব করা হউক
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ