Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

পরিবারের সদস্যদের জীবনের নিরাপত্তায় চেয়ে কলাপাড়ায় যুবলীগ নেতার সংবাদ সম্মেলন

কলাপাড়া (পটুয়াখালী) জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০২০, ৭:৩৪ পিএম

আওয়ামীলীগের রাজনীতি করতে গিয়ে হাত হারিয়েছি। ছোট ভাই জালাল পঙ্গুত্ব বরন করেছে। পরিবারের অনেকেই জেল খেটেছি। শাররীক নির্যাতনসহ সামাজিক ও মানসিক নির্যাতনের স্বীকার হয়েছে। গত সোমবার দলবলসহ প্রানঘাতী অস্ত্র নিয়ে ছোটভাই জনি সরদার, ভাইগ্না সুমন ডিলার ও ভাতিজা মামুন সরদারকে হামলা চালিয়ে গুরতর জখম করেছে। শ্বাস রোধ করে হত্যার চেস্টা করেছে। যা বিভিন্ন গনমাধ্যমে প্রকাশিত হয়েছে। এনিয়ে উপজেলা ভিডিপি কমান্ডার আফজাল হোসেন, পুত্র শাকিল, রিয়াজ, নিকটাত্মীয়সহ ১৩ জনকে আসামী করে কলাপাড়া থানায় মামলা দায়ের করা হয়েছে। এখন তারা আমার পরিবারকে উপর হুমকি দিচ্ছে। পরিবারের সদস্যদের জীবনের নিরাপত্তায় চেয়ে রবিবার বেলা বারটায় কলাপাড়া রিপোর্টার্স ইউনিটি কার্যালয়ে সাংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে এ কথা বলেন কলাপাড়ায় প্রতিবন্ধী উন্নয়ন সংস্থার সভাপতি ও যুবলীগ নেতা কলাম সরর্দার। এসময় আবিদ হোসেন, মনিরসহ এলাকার ভূক্তোভোগী বেশ কয়েকজন উপস্থিত ছিলেন।

যুবলীগ নেতা কলাম সরর্দারের লিখিত বক্তেব্যে আরো বলেন, আমার ভাগ্নে সোহাগের খুনী এই আফজাল গং তার পুত্র রিয়াজ, শাকিল নানা অপকর্মসহ মাদকে জড়িত। আনসার ভিডিপি কমান্ডারের লেবাস গায়ে লাগিয়ে আফজাল তার পুত্রদ্বয়সহ নিকাটত্মীয়দের সন্ত্রাসী অস্ত্র হিসাবে ব্যবহার করে বাদুরতলী স্লুইজ হতে বালিয়াতলী এলাকায় ওয়াপদা বেরি বাঁধের জমি দখল করে দোকান ঘর উঠিয়ে ভাড়া দিচ্ছেন। বাদরতুলী স্লুইজ এলাকার হিন্দু অধ্যুসতি এলাকার সরকারী খালের জমিকে নাল জমি দেখিয়ে বন্দোবস্ত এনে সেখানকার সকল পরিবারকে চাদা দাবী করে হয়রানী করছেন। চাঁদার দাবীতে দীর্ঘ বছর যাবৎ আফজাল তার প্রতিবেশী নাহিদা বেগমের হাটা-চলার রাস্তা বন্ধ করে দিয়েছে।
সাংবাদ সম্মেলনে ওই এলাকার উপস্থিত মনির বলেন, তার রেকডীয় সম্পত্তিতে মার্কেট নির্মান করতে গেলে বাঁধা দিয়ে পাঁচ লাখ টাকা চাঁদার দাবীতে কাজ বন্ধ করে দিয়েছে। তার বোনসহ তাকে বেদম মারধর করেছে। আবিদ হোসেন বলেন, মুক্তিযোদ্ধা মমিন বিশ্বাসের তিন শতক বসত জমি জোর করে দখল করে নিয়ে গেছেন আফজাল।
কালাম সরদারসহ উপস্থিতরা বলেন, এনিয়ে একাধিক সংবাদ ছাপা হলেও অদৃশ্য খুটির জোরে সব কিছুকে তুচ্ছ করে আফজাল হোসেন অপকর্ম চালিয়ে যাচ্ছেন। দিনদিন সে বেপরোয়া হয়ে উঠছেন। এলাকাবাসীসহ পরিবারের নিরাপত্তায় সন্ত্রাসী আফজাল গংয়ের গ্রেপ্তারসহ আইনী ব্যবস্থা গ্রহনের জন্য স্বরাস্ট্র মন্ত্রীসহ প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন তারা।
সাংবাদিক সম্মেলনে করা অভিযোগ অস্বীকার করে অভিযুক্ত আফজাল হোসেন বলেন, আমাকে হয়রানী করার জন্য এসব অভিযোগ তোলা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ