Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ত্রাণ বিতরণে অনিয়ম সহ্য করা হবে না

সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০২০, ১১:৫১ পিএম

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, করোনাভাইরাসের কারণে উদ্ভ‚ত পরিস্থিতিতে অসহায় শ্রমজীবী ও হতদরিদ্রদের মাঝে ত্রাণ বিতরণের নামে কোনো ধরনের অনিয়ম সহ্য করা হবে না।

গতকাল শনিবার তার সরকারি বাসভবনে এক সংবাদ সম্মেলনে তিনি ওই কথা বলেন। ওবায়দুল কাদের বলেন, স্পষ্টভাবে একটা কথা বলতে চাই, খেটে খাওয়া মানুষের ত্রাণ নিয়ে যারা ছিনিমিনি খেলবে তারা যেই হোক কঠোর হস্তে দমন করা হবে। তিনি বলেন, খেটে খাওয়া মানুষের ত্রাণ ঘরে ঘরে গিয়ে পৌঁছে দিতে হবে। সমাজের বিত্তবান ও দলের নেতাকর্মীদের অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে চলমান প্রয়াস আরও জোরদার করতে হবে। করোনা নামক এই অদৃশ্য শত্রুকে পরাজিত করতে সকল মতপার্থক্য ভুলে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সংস্কৃতিক, পেশাজীবি ও স্বেচ্ছাসেবী সংগঠনকে ধৈর্য এবং সাহসিকতার সঙ্গে ঐক্যবদ্ধভাবে পরিস্থিতি মোকাবেলা করার আহ্বান জানান তিনি। ওবায়দুল কাদের বলেন, এ লড়াইয়ে জিততে হলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৩১ দফা নির্দেশনা ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার স্বাস্থ্যবিধি মেনে চলার বিকল্প নেই। একটি মহল দুর্যোগকালে বিভিন্ন গুজব ছড়াচ্ছে। এসব গুজবের বিরুদ্ধে সবাইকে সচেতন থেকে গুজব সৃষ্টিকারীদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে। ঘরে অবস্থান এবং সামাজিক দূরত্ব যারা বজায় রাখতে পারবেন না তারা নিজেরাই নিজেদের বিপদ ডেকে আনছেন বলেও হুঁশিয়ারি করেন সেতুমন্ত্রী।

তিনি বলেন, এই সঙ্কটের সময়েও সুখবর হচ্ছে গতকাল দেশের বৃহত্তর প্রকল্প পদ্মা সেতুর ২৮তম স্প্যান বসানো হয়েছে। এর ফলে ৬.১৫ কিলোমিটার দীর্ঘ সেতু এখন ৪.২ কিলোমিটার দৃশ্যমান হল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ