Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

করোনা রোগীদের সহায়তায় স্বাস্থ্য অধিদফতরকে হস্তান্তর

ইউনাইটেড হসপিটালের আইসোলেশন ইউনিট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ এপ্রিল, ২০২০, ১১:৫০ পিএম

করোনা রোগীদের সহায়তায় মুন্সীগঞ্জে ইউনাইটেড হসপিটালের ২৫ শয্যার আইসোলেশন ইউনিট স্বাস্থ্য অধিদপ্তরকে হস্তান্তর করা হয়েছে। ঢাকা থেকে মাত্র ১ ঘণ্টার দূরত্বে দেশের মুন্সীগঞ্জ জেলার লৌহজং থানার গাঁওদিয়া ইউনিয়নের ঘোলতলী বাজারের পাশে কোভিড-১৯ রোগীদের জন্যে ইউনাইটেড গ্রুপের উদ্যোগে ইউনাইটেড হসপিটালের একটি বর্ধিত অংশ হিসেবে ২৫ শয্যা বিশিষ্ট আইসোলেশন ইউনিট যা স্বয়ংস¤পূর্ণ ও যথাযথ মানসম্মত যন্ত্রাদি ও স্বাস্থ্যকর্মী দ্বারা পরিচালিত করার জন্যে স্থাপন করা হয়, যা আনুষ্ঠানিকভাবে চুক্তি স্বাক্ষরের মধ্যে দিয়ে গতকাল স্বাস্থ্য অধিদপ্তরের নিকট হস্তান্তর করা হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের সভাকক্ষে ইউনাইটেড হসপিটালের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রহমান খান এবং স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ডা. আবুল কালাম আজাদ এ চুক্তি স্বাক্ষর করেন। এ সময় ইউনাইটেড হসপিটালের সিইও মোহাম্মদ ফাইজুরসহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ইউনাইটেড হসপিটালের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রহমান খান বলেন, দেশের এই ক্রান্তি লগ্নে কোভিড-১৯ রোগীদের জন্য স্বয়ংস¤পূর্ণ আইসোলেশন ইউনিটের বেসরকারি পর্যায়ের এটিই প্রথম উদ্যোগ। ডাক্তার, নার্স, টেকনোলজিস্ট, ফ্লেবোটমিস্ট ও আধুনিক যন্ত্রপাতির সাহায্যে সবধরনের পরীক্ষা নিরীক্ষা ও সুযোগ সুবিধা সম্বলিত এই আইসোলেশন ইউনিটটি বেসরকারি পর্যায়ে সরকারের বিভিন্ন উদ্যোগের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করার একটি অনন্য প্রচেষ্টা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ