Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ত্রাণ আত্মসাৎকারীদের কঠোরভাবে দমন করতে হবে: মাহবুব-উল আলম হানিফ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ এপ্রিল, ২০২০, ১১:৫০ পিএম

ত্রাণ আত্মসাৎকারীদের কঠোরভাবে দমন করতে জেলা প্রশাসকদের প্রতি আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগ যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ।
গতকাল শনিবার দুপুরে এক ভিডিও বার্তায় প্রশাসনের প্রতি হানিফ এই আহ্বান জানান। তিনি বলেন, আমি অবাক হয়ে যাই কারা এসব মানুষ, যারা এই দুর্যোগের সময়ের অসহায় মানুষের ত্রাণ আত্মসাৎ করার কথা চিন্তা করে। এদেরকে মানুষ বলা যায় না। মানুষ রূপি জানোয়ার এদের প্রতি আমি তীব্র ঘৃণা প্রকাশ করি নিন্দা জানাই।
আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক বলেন, আমরা দুঃখের সাথে লক্ষ্য করছি, এই দুর্যোগময় সময়ে অসহায় মানুষদের জন্য দেয়া ত্রাণ নিয়ে কিছু আত্মসাতের অভিযোগ উঠছে। আমি অবাক হয়ে যাই, কারা এইসব মানুষ? যারা এই সময়ও এই অসহায় মানুষের ত্রাণ আত্মসাত করতে পারে?
হানিফ বলেন, আমি প্রশাসনকে অনুরোধ করবো, আপনাদের উপজেলা পর্য্যায়ের সকল কর্মকর্তাদের নির্দেশনা দিন। এই ত্রাণ যাতে কেউ আত্মসাত করতে না পারে, এবং সে ব্যাপারে কঠোর ব্যবস্থা নিন। যদি কোন ব্যক্তি বা জনপ্রিতিনিধির বিরুদ্ধে অভিযোগ উঠে ত্রাণ আত্মসাতের, তাহলে তাৎক্ষণিক ভাবে তার বিরুদ্ধে ব্যবস্থা নিন।
যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সকল দেশবাসীর ঐকান্তিক প্রচেষ্টায় এই দুর্যোগ মোকাবেলা করতে সক্ষম হব। আমরা এই অসহায় মানুষের জন্য বরাদ্ধকৃত ত্রাণ জালিয়াতি আমরা বরদাস্ত করবো না। আমরা কঠোর ভাবে এটা দমন করতে চাই।
মাহবুব উল আলম হানিফ বলেন, বারবার সতর্ক করে দেওয়ার পরেও আমাদের কিছু মানুষের ভুলে সমগ্র দেশে আস্তে আস্তে করোনাভাইরাস ছড়িয়ে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ চিকিৎসক ও বিশেষজ্ঞদের পরামর্শ অনুযায়ী দেশের জনগণকে ঘরে থাকার জন্য বারবার অনুরোধ করা হয়েছিল কিন্তু কিছু সংখ্যক মানুষের অসচেতনতার কারণেই এই লকডাউন পুরোপুরি কার্যকর করা সম্ভব হয়নি। আর ফলে করোনাভাইরাস ধীরে ধীরে ছড়িয়ে যাচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ