Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সড়ক অবরোধ ও মানববন্ধন

সৈয়দপুরে ত্রাণের দাবি

নজির হোসেন নজু, সৈয়দপুর (নীলফামারী) থেকে | প্রকাশের সময় : ১১ এপ্রিল, ২০২০, ১১:৫০ পিএম

প্রাণঘাতী করোনাভাইরাস পরিস্থিতিতে ত্রাণ সামগ্রী না পেয়ে নীলফামারীর সৈয়দপুরে পৌর এলাকার কর্মহীন, গরীব, অসহায় ও দুঃস্থ মানুষ বিক্ষুদ্ধ হয়ে উঠেছেন। গতকাল এসব বিক্ষুদ্ধ কর্মহীন মানুষ ত্রাণের দাবিতে সৈয়দপুর পৌরসভার পৃথক পৃথক স্থানে সড়ক অবরোধ ও মানববন্ধন করেছেন।

গতকাল বেলা ১১টা থেকে সৈয়দপুর শহরের উপকণ্ঠে ঢেলাপীর উত্তরা আবাসন এলাকায় সৈয়দপুর-নীলফামারী সড়ক প্রায় তিন ঘণ্টা অবরোধ করে রাখা হয়। সৈয়দপুর পৌরসভার এক নম্বর ওয়ার্ডের ঢেলাপীর উত্তরা আবাসন প্রকল্পের বাসিন্দারা সৈয়দপুর-নীলফামারী সড়কে অবস্থান নিয়ে অবরোধ করেন। অবরোধের কারণে সৈয়দপুর-নীলফামারী সড়কে সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। এসময় সড়কের উভয় পাশে ঔষধ, পণ্যবাহী ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর গাড়ি আটকা পড়ে।
অবরোধের খবর পেয়ে প্রথমে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে অবরোধকারীদের সরিয়ে দেয়ার চেষ্টা করে ব্যর্থ হয়। পরে সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার মো. নাসিম আহমেদ সেখানে গিয়ে অবরোধকারীদের সঙ্গে কথা বলেন। তিনি তালিকা করে অবিলম্বে ত্রাণ বিতরণের আশ্বাস দিলে তারা অবরোধ তুলে নেয়। পরে ওই সড়কে যান চলাচল স্বাভাবিক হয়।
এছাড়াও ত্রাণের দাবিতে সৈয়দপুর পৌরসভার তিন নম্বর ওয়ার্ডের বসুলপুর এলাকার গরীব অসহায় কর্মহীন মানুষ শহরের চিনি মসজিদ এলাকায় মানববন্ধন করেন। এসময় এলাকার বিভিন্ন বয়সী মানুষ চিনি মসজিদ সংলগ্ন এলাকায় সড়কের দুই পাশে দাঁড়িয়ে মানববন্ধনে অংশ নেয়। পরে সৈয়দপুর পুলিশের সদস্যরা গিয়ে মানববন্ধনে অংশ নেয়া লোকজনদের সেখান থেকে সরিয়ে দেয়।
গতকাল মানববন্ধনে অংশ নেয়া অনেকেই জানান, গত প্রায় পনের দিনের বেশি সময় ধরে তারা ঘরবন্দি অবস্থায় রয়েছেন। সরকারি নির্দেশ মেনে ঘরে অবস্থান করায় তারা কর্মহীন হয়ে খেয়ে না খেয়ে দিন কাটাচ্ছেন। ত্রাণের জন্য তারা প্রায় প্রতিদিনই এলাকার জনপ্রতিনিধিদের কাছে ধর্ণা দিচ্ছেন। কিন্তু জনপ্রতিনিধিরা তাদের কোন রকম ত্রাণসামগ্রী দিচ্ছেন না। এসময় তারা অভিযোগ করেন, এলাকার গুটি কয়েক পরিবারকে সরকারিভাবে ত্রাণসামগ্রী দেয়া হলেও একই পরিবারের একাধিক সদস্যকে ওই ত্রাণসামগ্রী দেয়া হয়।
সৈয়দপুর পৌরসভার কাউন্সিলররা জানান, তারা ওয়ার্ডভিত্তিক যে যৎসামান্য ত্রাণ পেয়েছেন তা যথাযথভাবে বিতরণ করেছেন। আবারও বরাদ্দ সাপেক্ষে ওয়ার্ডের দুঃস্থ, অসহায় মানুষের মধ্যে ত্রাণ বিতরণ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ