Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

করোনামুক্ত ঢাকার যেসব এলাকা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ এপ্রিল, ২০২০, ৪:৫৫ পিএম

নভেল করোনাভাইরাসের ছোবলে আক্রান্ত বিশ্ব। বাংলাদেশেও আক্রান্তের সংখ্যা বাড়ছে। তবে মরণঘাতী এই ভাইরাসের সংক্রমণ থেকে ঢাকার ১৭টি থানায় এখন পর্যন্ত কোনো আক্রান্তের খবর পাওয়া যায়নি। শুক্রবার পর্যন্ত ঢাকা মহানগরের ৫০ থানার মধ্যে ৩৩টি থানা এলাকায় করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন।
আইইডিসিআর-এর তথ্য অনুযায়ী, ঢাকার যেসব এলাকায় এখনো করোনা রোগী শনাক্ত হয়েছে। সেসব বাড়ি ও এলাকা লকডাউন করে দেয় থানা পুলিশ। তবে এখন পর্যন্ত শাহবাগ, নিউমার্কেট, কামরাঙ্গীরচর, মতিঝিল, খিলগাঁও, শ্যামপুর, রামপুরা, উত্তরা মডেল (পূর্ব), ক্যান্টনমেন্ট, বনানী, বিমানবন্দর, তুরাগ, উত্তরখান, তেজগাঁও, হাতিরঝিল, রূপনগর ও ভাষাণটেক থানার আওতায় কোনো ব্যক্তি করোনায় আক্রান্ত হননি।
বিশেষজ্ঞরা মনে করছেন, এসব এলাকায় অতি জরুরি ভাবে লকডাউন নিয়ন্ত্রণ করা গেলে করোনাভাইরাস বিস্তার প্রতিরোধ করা সম্ভব হবে।
ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগের অধ্যাপক ডা. রোবেদ আমিন জানান, যেকোনো এলাকা, মহল্লা, বাড়ি বা গ্রাম পুরোপুরি লকডাউন করা যায়, তাহলে সেখানে ভাইরাস সংক্রমণের সুযোগ নেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ