Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

বলিউডে গানের জন্য কোনও পারিশ্রমিক পাই না: নেহা

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১১ এপ্রিল, ২০২০, ৩:৪৪ পিএম

বলিউডের জনপ্রিয় কণ্ঠশিল্পী নেহা কাক্কার সম্প্রতি বলিউড মিউজিকের অভ্যন্তরের কিছু কথা নিয়ে। জানিয়েছেন বলিউড ছবিতে গান গাওয়ার জন্য় গায়ক-গায়িকারা খুব একটা পারিশ্রমিকের মুখ দেখতে পান না।

সংবাদসংস্থা আইএএনএস-কে গায়িকা সম্প্রতি বলেন, আমরা বলিউডের ছবির গান গাওয়ার জন্য কোনও পারিশ্রমিক পাই না। এমন একটা ধারণা কাজ করে যে গান সুপারহিট হলে গায়ক-গায়িকারা শো করেই প্রচুর টাকা আয় করে নেবেন। আমি লাইভ কনসার্ট করে বা অন্যান্য শো করে ভাল টাকাই আয় করতে পারি কিন্তু বলিউড থেকে কিছু পাওয়ার আশা নেই। আমাদের দিয়ে গান গাওয়াতে প্রায় কোনও খরচই করতে হয় না বলিউডকে।

বলিউড ছবির সঙ্গে যুক্ত যারা, তাদের প্রায় সবাই এই কথাটি জানেন। কিন্তু সাধারণ দর্শক এই সম্পর্কে খুব একটা অবগত নন। সম্ভবত এই বিষয়ে সাম্প্রতিক সময়ে নেহাই প্রথম মুখ খুললেন। নেহার এই মন্তব্য়ে রীতিমতো চাঞ্চল্য পড়ে গিয়েছে।

নেহা যে কথাটি বলেছেন, সেটা সামগ্রিকভাবে সত্যি হলেও কয়েকজন হাতে-গোনা সংগীতশিল্পী রয়েছেন, যারা কিন্তু পারিশ্রমিক ছাড়া কাজ করেন না। তারা বলিউডের হায়েস্ট-পেইড কণ্ঠশিল্পী। তবে এটা ঠিক যে শুধুমাত্র উঠতি শিল্পীরা নন, প্রতিষ্ঠিত শিল্পীদেরও বেশিরভাগ বলিউডের মিউজিক ইন্ডাস্ট্রির এই অলিখিত নিয়ম মেনে নিয়ে চলতে হয়।

নিউ-এজ বলিপাড়ায় ব্যস্ততম গায়িকাদের মধ্যে নেহার নাম প্রথম সারিতে। ইন্ডিয়ান আইডলে প্রতিযোগী হিসেবে অংশ নিয়ে আজ তিনি সেই শো-রই বিচারক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ