Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

‘সবাইকে নিয়ে করণীয় ঠিক করতে হবে’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ এপ্রিল, ২০২০, ১১:৫০ পিএম

গণফোরাম সভাপতি ও জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন বলেছেন, যুদ্ধকালীন অবস্থার চেয়ে ভয়াবহ করোনায় সৃষ্ট পরিস্থিাতি। এমন পরিস্থিাতিতে সরকারের করণীয় টিক করতে সবার সঙ্গে আলাপ আলোচনা করা উচিত। একই সঙ্গে মানুষকে প্রকৃত তথ্য জানাতে হবে। মানুষ সঠিক তথ্য জানতে পারলে আরো বেশি সচেতন হতে পারে। করোনা ভাইরাসের কারণে সৃষ্ট প্রেক্ষাপটে মিডিয়ার সঙ্গে আলাপে তিনি এসব কথা বলেন।

বিশিষ্ট এই আইনজীবী বলেন, কঠিন একটা সময় কাটছে। সকলেই ঘরে বন্দি। এর আগেও আমরা ৭১ এ যুদ্ধের সময় পার করেছি। কিন্তু তখনও এরকম ছিল না। এর আগে কখনও এরকম সময় পার করেছি এটা মনে পরছেনা। বর্তমানে যে অবস্থা তৈরি হয়েছে তা অতীতে আর হয়নি। করোনা পরিস্থিাতিতে রাষ্ট্রের স্বাভাবিক অবস্থা ফিরিয়ে আনার ব্যাপারে যা যা করণীয় তা আলাপ আলোচনা করে সবাই মিলে টিক করা উচিত।

তিনি বলেন, সরকার তো সঠিকভাবে কিছু বলছে না। আসল পরিস্থিাতিটা কি? তা মানুষকে জাননো উচিত। সরকারের তরফে এ বিষয়ে নিয়মিত ব্রিফিং করা উচিত। কি করছে না করছে কেন করছে এগুলো আমাদের জানানো হলে মানুষ কিছুটাতো বুঝতে পারবে আমরা কোনদিকে অগ্রসর হচ্ছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

২২ ফেব্রুয়ারি, ২০২৩
১৮ ফেব্রুয়ারি, ২০২৩
১৬ ফেব্রুয়ারি, ২০২৩
১৫ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ