Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

১১ জনের মৃত্যু

করোনার উপসর্গ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ এপ্রিল, ২০২০, ১১:৫০ পিএম

ব্রাহ্মণবাড়িয়া, কুড়িগ্রাম, পটুয়াখালী, নারায়ণগঞ্জ, লক্ষীপুর, নরসিংদী ও চট্টগ্রামের সাতকানিয়ায় করোনার উপসর্গ নিয়ে ১১ জনের মৃত্যু হয়েছে। আমাদের সংবাদদাতাদের পাঠানো প্রতিবেদন-

ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা জানান, ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলার রাণীখার গ্রামে করোনার উপসর্গ নিয়ে শিপন বেগম নামের এক গৃহবধূর মৃত্যু হয়েছে। গত বৃহস্পতিবার ভোরে তার মৃত্যু হয়। তার বয়স ৫০ বছর। সম্প্রতি সে নারায়ণগঞ্জ থেকে অসুস্থতা নিয়ে নিজ বাড়ি রাণীখার গ্রামে অবস্থান করছিল। সে ওই গ্রামের হামদু মিয়ার স্ত্রী। প্রতিবেশীরা জানায়, গত ১ এপ্রিল শিপন বেগম অসুস্থতা নিয়ে রাণীখার গ্রামে চলে আসে। ৭/৮ দিন ধরে শরীরে প্রচন্ড জ্বর, সর্দি ও কাশি ছিল। সে কাউকে কিছু বলেনি।
কুড়িগ্রাম জেলা সংবাদদাতা জানান, জ¦র ও শ্বাসকষ্ট নিয়ে কুড়িগ্রাম জেলা শিক্ষা প্রকৌশল অধিদফতরের উলিপুর অফিসে দায়িত্বরত উপ-সহকারী প্রকৌশলী মো. জুবাইদুল ইসলাম মারা গেছেন। গত বুধবার রাতে জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে তিনি উন্নত চিকিৎসার জন্য ঢাকার উদ্দেশে রওনা হলে পথেই মারা যান। কুড়িগ্রাম জেলা শিক্ষা প্রকৌশল অধিদফতরের নির্বাহী প্রকৌশলী মো. শাহজাহান আলী এ তথ্য জানিয়েছেন। তবে চিকিৎসক জানান, তার শরীরে ডেঙ্গুর লক্ষণ ও হার্টে ফুটা ধরা পড়েছিলো।
ফুলবাড়ী উপজেলায় করোনা উপসর্গ নিয়ে গত বুধবার দিবাগত রাতে নিজ বাড়িতে মারা গেছেন এক নারী। তিনি কয়েকদিন ধরে জ্বর, সর্দি-কাশি ও পাতলা পায়খানায় ভুগছিলেন। তবে ওই নারীর পরিবারের দাবি, করোনায় নয় জ্বর, হার্টের ব্যাথা ও শ্বাসকষ্টে তার মৃত্যু হয়েছে ।
গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) উপজেলা সংবাদদাতা জানান, গাইবান্ধার গোবিন্দগঞ্জে গতকাল শুক্রবার সকালে করোনা উপসর্গ নিয়ে রিমা খাতুন (১১) নামের এক শিশুর মৃত্যু হয়েছে। সে উপজেলার রাখাল বুরুজ ইউনিয়নের দক্ষিণ মিয়াপাড়া গ্রামের এনামুল হকের কন্যা।
লক্ষীপুর জেলা সংবাদদাতা জানান, লক্ষীপুরের কমলনগর উপজেলার হাজিরহাট ইউনিয়নের চরজাঙ্গালীয়া এলাকার জ্বর, শ্বাসকষ্টে মাওলানা ছালেহ আহাম্মদ (৫৫) নামে এক মাদরাসা শিক্ষকের মৃত্যু হয়েছে। তিনি স্থানীয় সুফিয়া দারুল আমান ইসলামিয়া দাখিল মাদরাসার আরবী বিষয়ের সহকারী শিক্ষক।
স্টাফ রিপোর্টার নারায়ণগঞ্জ থেকে জানান, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের (নাসিক) মেয়র ডা. সেলিনা হায়াত আইভীর বাড়ি থেকে মাত্র ২শ’ গজ দূরে পড়ে থাকা মৃত খাইরুল আলম হিরোর নমুনা পরীক্ষার রিপোর্টে করোনা পজিটিভ পাওয়া গেছে। গতকাল শুক্রবার নারায়ণগঞ্জ সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ও জেলার করোনা বিষয়ক প্রতিনিধি ডা. জাহিদুল ইসলাম জানান, হিরোর করোনা টেস্টের রিপোর্ট পজিটিভ এসেছে। তার দেহে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। গত মঙ্গলবার ভোর সাড়ে ৩টায় প্রচন্ড জ্বর ও ঠান্ডাজনিত রোগে আক্রান্ত হয়ে তিনি মারা যান।
পটুয়াখালী জেলা সংবাদদাতা জানান, গতকাল তিনটার দিকে জেলার দুমকি উপজেলার শ্রীরামপুর ইউনিয়নের দুলাল চৌকিদার (৩০) নামে এক যুবক ও কোয়ারেন্টাইনে থাকা অবস্থায় মারা গেছেন। মৃত দুলাল চৌকিদার সোবহান চৌকিদারের ছেলে।
সাতকানিয়া (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা জানান, দক্ষিণ চট্টগ্রামের সাতকানিয়ায় করোনার উপসর্গ নিয়ে এক কিশোরের মৃত্যু হয়েছে। তার নাম সাকিব (১৭) উপজেলার মার্দাসা ইউনিয়নের নিজ বাড়িতে গত বুধবার রাতে তার মৃত্যু হয়। গতকাল বৃহস্পতিবার সকালে নমুনা সংগ্রহের পর তার দাফন সম্পন্ন হয়।
রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা জানান, নারায়ণগঞ্জের রূপগঞ্জে স্বর্দি, কাশি, জ্বর ও শ্বাসকষ্টসহ কারোনা উপসর্গ নিয়ে আইতুন্নেসা (৫০) নামে এক নারীর মৃত্যু হয়েছে। গত বৃহস্পতিবার বিকেলে ওই নারীর মৃত্যু হয়। ওই নারী পূর্বাচল উপ-শহরের ৯ নং সেক্টর এলাকার বাসিন্দা।
এদিকে, জ্বর সর্দি কাশি শ্বাসকষ্ট নিয়ে ওসমান (৪৮) নামে এক ব্যক্তির গতকাল শুক্রবার সকালে উপজেলার কাঞ্চন পৌরসভার চরপাড়া এলাকায় ওই ব্যক্তির মৃত্যু হয়। নিহত ওই ব্যক্তি ঐ এলাকার আব্দুল মজিদের ছেলে।
নরসিংদী থেকে স্টাফ রিপোর্টার জানান, গতকাল শুক্রবার সকালে নরসিংদী চরাঞ্চলের আলোকবালী গ্রামে করোনা ভাইরাস এর উপসর্গ নিয়ে সুলতানা নামে এক গর্ভবতী মহিলার মৃত্যু হয়।



 

Show all comments
  • Hasan Patwary ১১ এপ্রিল, ২০২০, ১:৪১ এএম says : 0
    ইন্নালিল্লাহি! ইয়া আল্লাহ্ তুমি রহমতের আশা করি আমিন সুম্মা আমিন ।
    Total Reply(0) Reply
  • Mamun Mahmud ১১ এপ্রিল, ২০২০, ১:৪১ এএম says : 0
    আল্লাহ আমাদেরকে আপনি এই মহামারী থেকে আপনার রহমতের চাদরে আবৃত করে রাখুন, আমীন
    Total Reply(0) Reply
  • Md Monzu Khan ১১ এপ্রিল, ২০২০, ১:৪১ এএম says : 0
    নমুনা ঢাকায় পাঠানো হয়েছে সেই রিপোর্ট কয়দিন পর যার যার বাড়িতে পৌঁছায় যাবে কেউ কি বলতে পারেন
    Total Reply(0) Reply
  • SU Sajjad ১১ এপ্রিল, ২০২০, ১:৪১ এএম says : 0
    ..ভুয়া টেস্ট.....ভুয়া রিপোর্ট....। সরকারি দলের নেতা ও তাদের পরিবারের জন্য 95% কীট বরাদ্দ , বাকি 5% জনগণের জন্য । অনেক সময় রোগীর নমুনা নিয়ে পরীক্ষা না করে ফেলে দিয়ে বলা হচ্ছে রেজাল্ট নেগেটিভ।
    Total Reply(0) Reply
  • হেলাল খাঁন ১১ এপ্রিল, ২০২০, ১:৪২ এএম says : 0
    কবে যে এই জীব গুলো মানুষ হবে মরার আছে পরিক্ষা করে না। মরার পরে পরিক্ষা করে পুরাই নেশাখোর এর দল
    Total Reply(0) Reply
  • Mamun Bin Alom ১১ এপ্রিল, ২০২০, ১:৪২ এএম says : 0
    ইন্নালিল্লাহ, হে আল্লাহ সকল মুসলিম মিল্লাতকে হেফাজত করো। আমিন
    Total Reply(0) Reply
  • Sohel Rana ১১ এপ্রিল, ২০২০, ১:৪২ এএম says : 0
    রিপোর্ট আসবে, ওনারা করোনা ভাইরাসে আক্রান্ত না।
    Total Reply(0) Reply
  • Aj Hakim ১১ এপ্রিল, ২০২০, ১:৪২ এএম says : 0
    সতর্কতার সাথে না চল্লে বাংলাদেশ লাসের মিছিল দেখবে।সরকারের মুখের দিখে তাকিয়ে থেকোনা।যার যার জাইগা থেকে দূরত্ব বজায় রেছে কাজ কর
    Total Reply(0) Reply
  • Ami Nerztito ১১ এপ্রিল, ২০২০, ১:৪২ এএম says : 0
    হায়রে এমন এক আজব আমাদের এই বাংলাদেশ মরার আগে কোরোনা চেক করেনা। চেক করে মরার পরে ।
    Total Reply(0) Reply
  • Md Raihan Ibna Abedeen ১১ এপ্রিল, ২০২০, ৯:৩৬ এএম says : 0
    Tnks. We want a a real news....
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ