Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কর্মহীন অসহায় মানুষের পাশে শাবি’র প্রাক্তন শিক্ষার্থীরা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ এপ্রিল, ২০২০, ৯:০০ পিএম | আপডেট : ১০:৩৯ পিএম, ১০ এপ্রিল, ২০২০

করোনা সংক্রমণ রোধে ইতিমধ্যে অঘোষিত লকডাউনে চলছে পুরো দেশ। এমন পরিস্থিতিতে বিপদে পড়ছেন স্বল্প আয়ের মানুষ, ছিন্নমূল জনগোষ্ঠী ও গরীব দিন আনে দিন খায় শ্রমিকরা।

করেনা সঙ্কটে কর্মহীন প্রান্তিক ও বিপদগ্রস্থ এ জনগোষ্ঠীর পাশে দাঁড়িয়েছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) সাবেক শিক্ষার্থীরা। কোভিট-১৯ ভিকটিমদের পাশে আমরা’ শিরোনামে তারা এ পর্যন্ত ১৬ জন শাবি শিক্ষার্থীকে নগদ সহায়তা ও ৯৬৮টি পরিবারকে একটি প্যাকেজে সহায়তা প্রদান করেছেন। প্যাকেজের মধ্যে রয়েছে- চাল, ডাল, আলু, তেল, পেঁয়াজ, চিনি, লবণ, সাবান, হলুদ ও মরিচের গুড়া। এখন পর্যন্ত সিলেট জেলার সাস্ট ক্যাম্পাস এবং তার পারশ্ববর্তী এলাকা, নওগাঁর পোরশা উপজেলায়, কুড়িগ্রামের ফুলবাড়ি উপজেলা, ময়মনসিংহ সদরের চর নির্লক্ষিয়া ও ঈশ্বরগঞ্জ, নরসিংদির পলাশ সহযোগিতা কার্যক্রম করা হয়েছে। আরো অনেকগুলো এলাকায় আগামী সপ্তাহে বিতরণ কার্যক্রম চলবে।

শুক্রবার (১০ এপ্রিল) নাম প্রকাশে অনিচ্ছুক উদ্যোগটির প্রধান সমন্বয়ক জানান, আমরা সাস্টিয়ান ও নন সাস্টিয়ান বিভিন্ন শিক্ষার্থীদের কাছ থেকে প্রায় ৮ লাখ ৮৯ হাজার ১৫০ টাকা উত্তোলন করেছি। এর মাধ্যমে আমরা দেশের বিভিন্ন জেলায় স্থানীয় প্রশাসন ও সাস্টিয়ান স্বেচ্ছাসেবকদের মাধ্যমে ওই এলাকার প্রান্তিক জনগোষ্ঠীদের সহায়তা করার চেষ্টা করছি । মূলত সামাজিক দূরত্ব নিশ্চিত করতে বাড়ী বাড়ী যেয়ে ও সামাজিক সম্মান বজায় রেখে আমরা তাদের সাহায্য করে যাচ্ছি যার সার্বিক তত্ত্বাবধায়নে আছে সাস্ট ক্লাব লিমিটেড।

তিনি বলেন, করোনা সঙ্কটে অসহায় মানুষদের পাশে থাকতে যার যার সামর্থ্য অনুযায়ী সকলের সাহায্য করা উচিত। আমাদের সম্মিলিত প্রচেষ্টার অংশ হতে যে কেউ অনলাইনে অনুদান (https://bit.ly/sustian-covid19) করতে পারেন। এছাড়া ব্যাংক, বিকাশ, রকেট ও নগদের মাধ্যমেও অনুদান দেয়া যাবে।



 

Show all comments
  • *হতদরিদ্র দিনমজুর কহে* ১০ এপ্রিল, ২০২০, ১০:১৫ পিএম says : 0
    কোন কোন নেতারা মূখে কুলুপ এটে বসে আছে।৭বার এম পি কিন্তু আজ অবদি এক চিমটি চাল নিয়ে ও এলাকায় আসে নাই মনে হয় দুনিয়ায় আছে কিনা???
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ