Inqilab Logo

বুধবার, ০৫ জুন ২০২৪, ২২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

করোনার উম্মুক্ত ত্রান তহবিলে সরিষাবাড়ীর সর্বোচ্চ দাতা এলিন

সরিষাবাড়ী (জামালপুর) সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ এপ্রিল, ২০২০, ৩:৩৪ পিএম

জামালপুরের সরিষাবাড়ীতে করোনালকডাউন চলাকালীন নিম্ন আয়ের মানুষদের সহায়তার জন্য প্রশাসনের উম্মুক্ত ত্রাণ তহবিলে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আনিছুর রহমান এলিন ১৫ লাখ টাকা অনুদান দিয়েছেন। উপজেলা প্রশাসনের তহবিলে জমাকৃত অর্থের মধ্যে তাঁর অনুদান সর্বোচ্চ। আনিসুর রহমান এলিন রাজধানী ঢাকার এস.এ. কার্গো লিমিটেডের সত্ত্বাধিকারী ও কামরাবাদ ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান। ইতিমধ্যে তিনি বিভিন্ন সামাজিক কাজে সাহায্যের হাত বাড়িয়ে প্রশংসিত হয়েছেন।

উপজেলা নির্বাহী অফিসার শিহাব উদ্দিন আহমদ শুক্রবার সকালে জানান, ‘সরিষাবাড়ীতে করোনা দুর্যোগের জন্য সমাজের বিত্তশালীদের মাধ্যমে ৪২ লাখ ৬০ হাজার টাকার মানবিক তহবিল গঠন করা হয়েছে। এরমধ্যে সাবেক ইউপি চেয়ারম্যান আনিসুর রহমান এলিন সর্বোচ্চ ১৫ লাখ টাকা অনুদানের ঘোষণা দিয়েছেন। যেগুলো দিয়ে দরিদ্রদের জন্য নিত্য প্রয়োজনীয় দ্রব্য কিনে বিতরণ করা হচ্ছে।’ করোনায় কর্মহীন দুস্থ মানুষদের সহায়তা করতে তিনি সরকারি বরাদ্দের পাশাপাশি বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানান।
এদিকে গত দুই সপ্তাহ যাবৎ স্থানীয় এমপি তথ্য প্রতিমন্ত্রী আলহাজ ডাঃ মুরাদ হাসান মাননীয় প্রধান মন্ত্রীর নিদের্শে সরিষাবাড়ী উপজেলা নির্বাহী অফিসার ও তার প্রতিনিধি সাখাওয়াতুল আলম মুকুলের মাধ্যমে প্রতিদিন পৌরসভাসহ উপজেলার বিভিন্ন গ্রামে বিপুল পরিমান ত্রান সামগ্রী বিতরন অব্যাহত রেখেছেন। যা চাহিদার তুলনায় অপ্রতুল।

এ ব্যাপারে আওয়ামী লীগ নেতা আনিসুর রহমান এলিন বলেন, ‘করোনায় সারাদেশ বিপর্যস্ত। নি¤œআয়ের মানুষজন কর্মহীন হয়ে পড়ায় দুর্ভোগ পোহাতে হচ্ছে। তাদের জন্য কিছু করতে পেরে নিজেকে গর্ববোধ করছি।’ তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানের নেতৃত্বে এলাকার সকল মানবিক কাজে যুক্ত থাকতে তিনি প্রতিশ্রুতি জানান। সেই সাথে তিনি সমাজের বৃত্তবান লোকদেরও এই সময়ে এই দুযোর্গে সামর্থ অনুযায়ী সহযোগিতার হাত বাড়ানোর আহবান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ