Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সেন্টমার্টিনের অদূরে সাগরে মিয়ানমার বাহিনীর গুলিতে ৬ বাংলাদেশী জেলে আহত

বিশেষ সংবাদদাতা, কক্সবাজার | প্রকাশের সময় : ৯ এপ্রিল, ২০২০, ৯:৪১ পিএম

বঙ্গোপসাগরে সেন্টমার্টিনের অদূরে বাংলাদেশের পতাকাবাহী ‘এফবি সানিয়া’ নামের একটি মাছধরার ট্রলারে গুলিবর্ষণ করেছে মিয়ানমার নৌবাহিনী। এতে ট্রলারে থাকা ৬ জেলে গুলিবিদ্ধ হয়েছেন।

আহতরা হলেন, মো. শরীফ, আলী হোসেন, আবদুল মজিদ, শেখ আহমদ, রহিম খান ও মো. জীবন। তারা সবাই চট্টগ্রামের বাসিন্দা এবং এদের মধ্যে, রহিম খান ও মো. জীবনের অবস্থা আশঙ্কাজনক বলে জানাগেছে ।

জেলেদের উপর গুলিবর্ষণের বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ কোস্টগার্ড চট্টগ্রাম পূর্ব জোনের স্টাফ কর্মকর্তা (অপারেশন) লেফটেন্যান্ট কমান্ডার (বিএন) এম সাইফুল ইসলাম।

কোস্টগার্ড জানিয়েছেন, গত শনিবার চট্টগ্রাম থেকে ‘এফবি সানিয়া’ নামে একটি মাছ ধরার ফিশিং ট্রলার বঙ্গোপসাগরে মাছ শিকারে যায়। মঙ্গলবার রাতে তারা সেন্টমার্টিনের অদূরে পূর্ব-দক্ষিণে সাগরে মাছ শিকার করছিল ।

এ সময় হঠাৎ মিয়ানমারের নৌবাহিনী মাছ ধরার ট্রলারটিকে থামানোর সংকেত দিয়ে গুলিবর্ষণ করে। এতে ৬ বাংলাদেশী জেলে গুলিবিদ্ধ হন। পরে বাংলাদেশ কোস্টগার্ডের টহল জাহাজ ঘটনাস্থলে পৌঁছে আহত জেলেদের উদ্ধার করে। তাদের প্রাথমিক চিকিৎসা দিয়ে চট্টগ্রামে নিয়ে আসা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ