Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

তাবলীগ জামাতের অনুসারীদের বাড়ি ফেরার নির্দেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০২০, ১২:০১ এএম

করোনাভাইরাস মহামারী সঙ্কটের দরুণ দেশের বিভিন্ন জেলায় অবস্থানরত তাবলীগ জামাতের অনুসারীদের অবিলম্বে নিজ নিজ বাড়িতে ফিরে যাওয়ার নির্দেশ দেয়া হয়েছে। ভারতের নিজামুদ্দিন মারকাজের অনুসারী সূরার পক্ষে সোমবার তাবলীগ জামাত বাংলাদেশের ফয়সাল ও আহলে সূরার মোহাম্মদ ইউনুস শিকদার স্বাক্ষরিত এক চিঠিতে এ নির্দেশনার কথা জানানো হয়।
তাবলীগ নেতাদের স্বাক্ষরিত ওই চিঠিতে ধর্ম মন্ত্রণালয়ের করোনাভাইরাস সম্পর্কিত জরুরি বিজ্ঞপ্তি জারির বিষয়ে বলা হয়, কাকরাইলের আহলে সূরার নেতৃবৃন্দ ও অন্যান্য মুসল্লিরা মিলে মাসুয়ারা করে সিদ্ধান্ত নিয়েছে যে, সব জেলায় আপনারা আছেন সরকারের বিজ্ঞপ্তিকে গুরুত্ব দিয়ে নিজেরাও তা’ বাস্তবায়ন করবেন।

এতে আরও বলা হয়, তিন চিল্লা, এক চিল্লার জামাত বা মাস্তুুরাত সহজে কোনো জামাত, যারা আল্লাহর রাস্তায় চলছেন তারা যার যার বাড়ি ফিরে যাবেন প্রয়োজনে প্রশাসনের সাহায্য নেবেন। বাড়ি গিয়ে দোয়া, কোরআন তেলাওয়াত, দাওয়াত এবং অন্যান্য ইবাদত অথবা ইস্তিগফার করে আল্লাহপাকের দরবারে মাফ চাইবেন ।
এদিকে, মানিকগঞ্জের সিঙ্গাইরে তাবলীগ জামাতে গিয়ে এক মুসল্লি করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পরই সংগঠনটি বাংলাদেশে তাদের দাওয়াতের সব কার্যক্রম স্থগিত করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ