Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মতলবে নিহত বৃদ্ধার শরীরে করোনা মেলেনি

খুলে দেওয়া হবে পাঁচ বাড়ির লকডাউন

মতলব উত্তর (চাঁদপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০২০, ৭:৫৯ পিএম

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার দুর্গাপুর ইউনিয়নের মুন্সিকান্দি গ্রামে করোনার উপসর্গ (জ্বর, বমি, পাতলা পায়খানা) নিয়ে নিহত বৃদ্ধা জুলেখা বেগমের (৫০) শরীরে করোনা ভাইরাস(নেগেটিভ) মিলেনি। মঙ্গলবার সন্ধ্যায় উপজেলা স্বাস্থ্্য ওপরিবার পরিকল্পনা অফিসার ডা: নুসরাত জাহান মিথেন বিষয়টি নিশ্চিত করেছেন। কাল বুধবার লকডাউন করা পাঁচটি বাড়ি খোলে দেওয়া হবে।

গত শুক্রবার রাতে জুলেখা বেগম তার নিজ ঘরেম ারা যান। এ ঘটনা জানাজানির পর আজ শনিবার সকাল থেকে এ মহিলার বাড়িসহ আশপাশের আরো পাঁচটি বাড়ি লকডাউন ঘোষণা করেছে স্থানীয় স্বাস্থ্য বিভাগ ও উপজেলা প্রশাসন।

উপজেলা স্বাস্থ্্য ওপরিবার পরিকল্পনা অফিসার ডা: নুসরাত জাহান মিথেন জানান, খবর পেয়ে আমরা মৃত. নারীর করোনা টেস্টের জন্য স্যাম্পল /নমুনা সংগ্রহ করে আইইডিসিআর-এ পাঠিয়েছিলাম। মঙ্গলবার সন্ধ্যায় আমরা রির্পোট পাই। এ নারীর শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি ছিল না। নারী শরীর করোনা ভাইরাস না পাওয়ায় লকডাউনে থাকা বাড়ি গুলো খোলে দেওয়া হবে। আগামী কাল বুধবার সংশ্লিস্ট সকলের সাথে আলাপ সাপেক্ষে লকডাউন মুক্ত করা হবে বাড়ি গুলোকে।
এ ঘটনায় এলাকাবাসীর মধ্যে মারাত্মক আতঙ্কের সৃষ্টি হয়েছে। এ ঘটনায় এলাকাবাসীর মধ্যে আতঙ্কের সৃষ্টি হওয়া স্বাভাবিক। করোনার ভাইরাস না পাওয়ায় এলাকাবাসী আতঙ্ক মুক্ত। স্বাস্থ্য নীতি মেনে এখন শুধু আমরা পারি করোনা মুক্ত থাকতে।

মতলব উত্তর উপজেলার অফিসার এএম জহিরুল হায়াত বলেন, নারীর শরীরে করোনা ভাইরাস মিলেনি এটি আমাদেও জন্য সুসংবাদ।
স্বাস্থ্য নীতি ও সরকারে নির্দেশনা মেনে চললে আশা করি সবাই এ ভাইরাস থেকে মুক্ত থাকতে পারবো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ