Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

বেনাপোলে প্রাতিষ্ঠানিক কোয়ারাইনটিনের উদ্বোধন’র প্রতিবাদে বিক্ষোভ মিছিল

কলকাতায় আটকে পড়া আরো ৪৪ জন বাংলাদেশি বেনাপোল চেকপোস্ট দিয়ে আজ দেশে ফিরেছেন

বেনাপোল অফিস | প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০২০, ৩:৩৬ পিএম

লকডাউনে ভারতের কলকাতাসহ পশ্চিমবঙ্গের বিভিন্ন স্থানে আটকে পড়া অরো ৪৪ জন বাংলাদেশি বেনাপোল চেকপোস্ট দিয়ে দেশে ফিরেছেন বিশেষ ব্যবস্থাপনায়।
আজ সোমবার সকাল থেকে দুপুর পর্যন্ত ছোট ছোট দলে ভাগ হয়ে তারা ফিরে এসেছেন বাংলাদেশে।

বেনাপোলে নতুন করে আজ প্রাতিষ্ঠনিক কোয়ারাইনটিনের উদ্বোধন করার প্রতিবাদে বাইপাশ সড়কে বিভিণœ শ্রেনী পেশার মানুষ বিক্ষোভ মিছিল করেছে।

ফলে বেনাপোল বন্দর এলাকায় বসবাসরত সাধারন মানুষের মাঝে নতুন করে আতংক দেখা দিয়েছে। গত ৪ দিনে এ পর্যন্ত ১৮৫ জন বাংলাদেশে ফিরে এসেছে। আরো বহু বাংলাদেশী বেনাপোল দিয়ে দেশে ফেরার অপেক্ষোয় রয়েছে।

তবে শনিবার সকালে ভারত থেকে ফেরত আসা ৩৫ জনের মধ্যে ৫ জনের শরীরে উচ্চ তাপমাত্রা পাওয়া যায়। স্বাস্থ্য বিভাগ তাদেরকে হাসপাতালে প্রাতিষ্ঠানিক আইশোলেশনে রাখার ব্যবস্থা করেছেন।

ইমিগ্রেশনে কর্তব্যরত স্বাস্থ্য কর্মকর্তা ডা. হাবিবুর রহমান জানান আজ সোমবার দুপুরে ফেরত আসা ৪৪ যাত্রীকে সতর্কতার সাথে তাদের স্বাস্থ্য পরীক্ষা করে বেনাপোলে পৌর কমিউনিটি সেন্টারে ১৪ দিনের প্রাতিষ্ঠনিক কোয়ারাইনটিনে রাখার ব্যবস্থা করা হয়েছে। হোম কোয়ারাইনটিন শেষে তারা তাদের বাড়ি ফিরে যেতে পারবেন।

বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহসিন আলী জানান, কলকাতাসহ পশ্চিমবঙ্গের বিভিন্ন স্থানে আটকে পড়া অরো ৪৪ জন বাংলাদেশি বেনাপোল চেকপোস্ট দিয়ে আজ দেশে ফিরেছেন বিশেষ ব্যবস্থাপনায়। সকাল থেকে দুপুর পর্যন্ত ছোট ছোট দলে ভাগ হয়ে তারা ফিরে এসেছেন।

আজ সোমবার দুপুরে বেনাপোল পৌর কমিউনিটি সেন্টারে প্রাতিষ্ঠানিক কোয়ারাইনটিনের উদ্বোধন করেন যশোরের জেলা প্রশাসক শফিউল আরিফ, সাথে ছিলেন যশোরের সিভিল সার্জন শেখ আবু শাহীন,ও বেনাপোল পৌর মেয়র আশরাফুল আলম লিটন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

২২ ফেব্রুয়ারি, ২০২৩
১৮ ফেব্রুয়ারি, ২০২৩
১৬ ফেব্রুয়ারি, ২০২৩
১৫ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ